ঝাড়খণ্ডে মহররমের মিছিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৪
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ২২:৫৪
ঝাড়খণ্ডে মহররমের মিছিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৪
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ঝাড়খণ্ডে মহররমের তাজিয়া মিছিল বের করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু হয়েছে। ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে পেটারওয়ার থানার অন্তর্গত খেতকো গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ১০ জন মারাত্মকভাবে আহত হয়েছেন।


খবরে বলা হয়, শনিবার সকাল ছয়টা নাগাদ মাঠ থেকে তাজিয়া মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছিল স্থানীয়রা। তাজিয়ার সঙ্গে একটি লোহার রড লাগানো ছিল। সেটি মাঠের উপরে থাকা ১১ হাজার ভোল্টের বিদ্যুতের লাইনের সংস্পর্শে আসলে এ দুর্ঘটনা ঘটে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সেখানেই ১৪ জন মারাত্মকভাবে আহত হয়। তাদের শরীরের অনেকখানি ঝলসে যায়।


দ্রুত তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা চারজনকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন, আসিফ রাজা (২১), এনামুল রব (৩৫), গুলাম হুসেন (১৮) ও সাজিদ আনসারি (১৮)। বাকিদের বোকারো জেনারেল হাসপাতালে রেফার করা হয়। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।


সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে জানা গেছে, মহররম উপলক্ষ্যে সেখানে খুব ভোরেই তাজিয়া মিছিল বের হয়। বেশকিছু তাজিয়া ছিল সেই মিছিলে। প্রচুর লোক মিছিলে অংশ নিয়েছিলেন। মিছিলের শেষাংশে ছিল একটি বড় তাজিয়া। সেটা নিয়ে যাওয়ার সময় পথে হাই-ভোল্টেজের বিদ্যুতের তারে তাজিয়াটি আটকে যায়। সেটি থেকে তাজিয়াকে ছাড়িয়ে নিতে গেলে দুর্ঘটনাটি ঘটে। বেশ কয়েকজন সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে হাসপাতালে নিয়ে গেলে তাদের চারজনকে মৃত ঘোষণা করা হয়।


বোকারোর পুলিশ সুপার প্রিয়দর্শী অলোক জানান, পেটারওয়ার থানার অন্তর্গত খেতকো গ্রামে সকালে তাজিয়া মিছিলের প্রস্তুতি নেওয়ার সময় ঘটনাটি ঘটেছে। এতে কয়েকজন আহত হলে তাদেরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চারজন মারা যায়। আরও কয়েকজনের অবস্থা গুরুতর।


গতকাল শুক্রবার তাজিয়া মিছিল বের করার সময় দুর্ঘটনা ঘটে বিহারের গোপালগঞ্জ জেলার উচকাগাঁও থানার অন্তর্গত হারপুর ধরমপুরেও। সেখানেও বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com