সুদানে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৯
প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১১:৪৯
সুদানে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৯
প্রতীকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সুদানে একটি বেসামরিক বিমান বিধ্বস্ত হয়ে চার সৈন্যসহ নয়জন নিহত হয়েছে। দেশটির সেনাবাহিনীর বরাত দিয়ে সোমবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।


সুদানের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় সময় রোববার রাতে সুদানের পূর্বাঞ্চলে অবস্থিত পোর্ট সুদান বিমানবন্দরে আন্তনভ বিমানটি বিধ্বস্ত হয়। এ ঘটনায় বিমানে থাকা এক শিশু বেঁচে গেছে।


বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ হিসেবে সেনাবাহিনীর বিবৃতিতে 'কারিগরি সমস্যা'র কথা উল্লেখ করা হলেও এ বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।


গত ১৫ এপ্রিল থেকে দেশটির সেনাবাহিনী এবং তাদের প্রতিন্দ্বন্দ্বী প্যারামিলিটারি র‌্যাপিড সাপোর্ট ফোর্স (আরএসএফ) এর মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের পরই থেকে পোর্ট সুদান গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।


ক্ষমতায় দ্বন্দ্ব দিয়ে শুরু এ সংঘর্ষের ১০০ দিন পার হয়েছে গত রোববার। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, যুদ্ধে এ পর্যন্ত ১ হাজার ১৩৬ জনের মৃত্যু হয়েছে। তবে আদিবাসিরা বলছে মৃত্যুর সংখ্যা আরও বেশি।


সুদানে চলমান যুদ্ধে ৩০ লাখ মানুষ বাস্তুচ্যুত হয়েছে। ৭ লাখ মানুষ তাদের ঘর বাড়ি ছেড়ে পার্শ্ববর্তী দেশ মিশর, ছাদ ও দক্ষিণ সুদানে পালিয়ে গেছে। সূত্র: আরব নিউজ


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com