চাকরির প্রথম পোস্টিংয়েই ঘুষ নিতে গিয়ে হাতানাতে ধরা পড়ল সরকারি কর্মকর্তা
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৮:২৩
চাকরির প্রথম পোস্টিংয়েই ঘুষ নিতে গিয়ে হাতানাতে ধরা পড়ল সরকারি কর্মকর্তা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকারি চাকরিতে যোগ দিয়েছেন আটমাসও হয়নি। এর মধ্যে প্রথম পদায়নেই ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন ভারতের এক সরকারি কর্মকর্তা।


আট মাস আগে ঝাড়খণ্ডের কোডারমার সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার পদে যোগ দিয়েছিলেন তিনি। প্রথম পদায়ন পাওয়ার পর অফিসে যোগ দিয়েই বেসরকারি একটি প্রতিষ্ঠানের কাছে ঘুষ দাবি করে দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) ফাঁদে ধরা পড়েছেন তিনি।


ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ঝাড়খণ্ডের কোডারমার সহকারি রেজিস্ট্রার মিতালি শর্মা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন হাজারিবাগের দুর্নীতি দমন শাখা (এসিবি)-র হাতে। একটি স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ চাওয়ার অভিযোগে ফাঁদ তাকে আটক করেন দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা।


গত ৭ জুলাই মিতালি শর্মাকে গ্রেপ্তার করেছে হাজারীবাগ এসিবি। তার ঘুষ গ্রহণের ভিডিও এবং ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পরেছে। প্রথম পোস্টিংয়ে ঘুষের দায়ে সরকারি কর্মকর্তার গ্রেপ্তারের এই ঘটনা দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।


ইন্ডিয়া টুডে বলছে, গ্রেপ্তারের পর দুর্নীতি দমন ব্যুরোর কর্মকর্তারা মিতালি শর্মাকে পরবর্তী প্রক্রিয়ার জন্য হাজারীবাগে নিয়ে যান। বর্তমানে এই কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগের তদন্ত চলছে।


গ্রেপ্তারের বিষয়ে এসিবির একজন কর্মকর্তা বলেছেন, মিতালি শর্মা চাকরিতে যোগদানের পর স্থানীয় বেসরকারি একটি প্রতিষ্ঠানের কার্যালয়ে আকস্মিক পরিদর্শনে যান। ওই সময় তিনি প্রতিষ্ঠানটিতে কিছু অসঙ্গতি দেখতে পান। পরে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার পরিবর্তে কর্তৃপক্ষের কাছ থেকে ২০ হাজার রুপি ঘুষ দাবি করেন।


মিতালি শর্মা ঘুষ দাবি করায় বেসরকারি ওই প্রতিষ্ঠানের সদস্য রামেশ্বর প্রসাদ যাদব দুর্নীতি দমন ব্যুরোর মহাপরিচালকের কাছে অভিযোগ দায়ের করেন।


পরে এই ঘটনার তদন্তে নামে এসিবি। তদন্তে সরকারি ওই কর্মকর্তার বিরুদ্ধে ২০ হাজার রুপি ঘুষ দাবির অভিযোগের সত্যতা মেলে। পরবর্তীতে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।


মিতালি শর্মাকে ঘুষগ্রহণের সময় হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতেন এসিবির কর্মকর্তারা। পাঁতা ফাঁদে পা দিয়ে গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন মিতালি। গ্রেপ্তার করার পর মিতালিকে হাজারিবাগে নিয়ে যাওয়া হয়। বিষয়টির বিশদ তদন্ত শুরু হয়েছে।


সূত্র: ইন্ডিয়া টুডে


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com