ইতালিতে বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে নিহত ৬
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ১৫:৫৫
ইতালিতে বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডে নিহত ৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের দেশ ইতালির মিলান শহরে একটি বৃদ্ধাশ্রমে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারিয়েছেন ৬ জন। আর আহত হয়েছেন ৮০ জন।


শুক্রবার (৭ জুলাই) রাত ১টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মিলানের কাসা দেই কোনিগোইতে অবস্থিত বৃদ্ধাশ্রমটিতে ১৬৭ জন বাসিন্দা ছিলেন বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।


মিলানের ফায়ার চিফ, নিকোলা মিসেলি সংবাদমাধ্যম রাইকে বলেছেন, ‘ধারণা করা হচ্ছে আগুনের সূত্রপাত হয় একটি বেডরুমে। পরে এটি প্রথম তলার মাধ্যমে সর্বত্র ছড়ায়।’


নিহতদের মধ্যে পাঁচজন নারী এবং একজন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে দুজনের মৃত্যু হয় আগুনে পুড়ে। আর বাকিরা মারা যান ধোঁয়ায় শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে।


আগুনের ব্যাপারে ফায়ার সার্ভিসকে প্রথমে খবর দেন বৃদ্ধাশ্রমের একজন কর্মী। এরপর সেটি নিয়ন্ত্রণে আনতে দমকল কর্মীদের চারটি দল কাজ করে।


ফায়ার চিফ, নিকোলা আরও বলেছেন, ‘এটি খুবই কঠিন ছিল; কারণ ধোঁয়ার কারণ সবকিছু অস্পষ্ট হয়ে যায়।’


আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারা সবাই শ্বাস-প্রশ্বাসের সমস্যায় ভুগছিলেন। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।


আগুন অনেক বড় ক্ষতি করেছে; জানিয়ে মিলানের মেয়র গিওসেপ্পি সালা সাংবাদিকদের বলেছেন, ‘আমরা আশা করি যারা হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় আছে তারা এই ক্ষতির অংশ হবেন না।’


সালা আরও বলেছেন, ‘বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের এক এক করে বের করে নিয়ে আসতে হয়। যারা অন্যের ওপর নির্ভরশীল তাদের দ্রুত অন্যত্র স্থানান্তর করা যায়, সেজন্য খুবই দ্রুত কাজ করা হয়।’


যে ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটির মালিক স্থানীয় সরকার কর্তৃপক্ষ। তবে বৃদ্ধাশ্রমটি চালাত বেসরকারি প্রতিষ্ঠান। আগুনের কারণ সম্পর্কে জানতে ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে।


সূত্র: দ্য গার্ডিয়ান


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com