সুইডেনে বাতিল হলো সেক্স প্রতিযোগিতা
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৭:৪৭
সুইডেনে বাতিল হলো সেক্স প্রতিযোগিতা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতি ইউরোপের দেশ সুইডেন যৌনতাকে একটি খেলা হিসেবে স্বীকৃতি দেয়ার খবর ভাইরাল হয়েছে। দেশটিতে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে ইউরোপিয়ান সেক্স চ্যাম্পিয়নশিপ। টুইটার থেকে ছড়িয়ে পড়া এই উদ্ভট খবর নিয়ে দেশটির বিভিন্ন গণমাধ্যম প্রতিবেদনও করেছে।


টুইটার ও অন্য সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরতে থাকা খবরটিতে দাবি করা হয়, জুনে প্রথমবারের মতো সেক্স চ্যাম্পিয়নশিপ বা প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে সুইডেন! কিন্তু দেশটির কোনো সরকারি কর্মকর্তা এ তথ্যটি নিশ্চিত করেননি।


টুইটারের বিভিন্ন পোস্ট থেকে জানা যায়, ৮ জুন থেকে সেক্স চ্যাম্পিয়নশিপ আয়োজন করতে যাচ্ছে সুইডেন। আর দশটি প্রতিযোগিতার মতোই এ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। কয়েক সপ্তাহ ধরে চলবে এ প্রতিযোগিতা। প্রতিদিন একজন প্রতিযোগী কয়েকটি ইভেন্টে অন্তত ৬ ঘণ্টা করে অংশ নেবেন।


এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, প্রতি ইভেন্টের সময়সীমা ৪৫ মিনিট থেকে ১ ঘণ্ট। ১৬টি মানদণ্ডের ভিত্তিতে পেয়েন্ট দেওয়া হবে। সর্বোচ্চ পয়েন্ট ১০। কথিত এ সেক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ইতোমধ্যে ২০ জন রেজিস্ট্রেশন করেছেন বলে উল্লেখ করা হয়েছে টুইটারের বিভিন্ন পোস্টে।


তবে সুইডেনের সংবাদমাধ্যম গোটেবর্গস-পোস্টেন সেক্স চ্যাম্পিয়নশিপ আয়োজনের খবরটি ভুয়া বলে জানিয়েছে। তারা জানায়, হ্যাঁ, এ রকম একটা প্রতিযোগিতা আয়োজনের জন্য ফেডারেশন অব সেক্সের প্রধান ড্রাগন ব্র্যাকটিক দেশটির ন্যাশনাল স্পোর্টস কনফেডারেশনের কাছে আবেদন করেছিলেন। কিন্তু আবেদনটি বাতিল হয়ে গেছে।


ড্রাগন ব্র্যাকটিকের দাবি, সেক্স আর দশটি খেলার মতোই একটি খেলা। আমাদের উদ্দেশ্য এরকম প্রতিযোগিতার মাধ্যমে মানুষের মানসিক জগৎ ও শরীরে সেক্সের প্রভাব সম্পর্কে সচেতনতা বাড়ানো।


কিন্তু স্পোর্টস কনফেডারেশনের প্রধান ব্র্যাকটিকের আবেদন বাতিল হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই আবেদন আমাদের শর্ত পূরণ করতে পারেনি। তাই আবেদনটি বাতিল করে দেওয়া হয়েছে। আমাদের করার মতো অন্য দশটি কাজ আছে।


বিবার্তা/লিমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com