জমজমের পানি নিতে মানতে হবে যেসব শর্ত
প্রকাশ : ৩০ এপ্রিল ২০২৩, ১৬:৩৪
জমজমের পানি নিতে মানতে হবে যেসব শর্ত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওমরাহ ও হজযাত্রীরা নিজ দেশে ফেরার সময় জমজমের পানি বহন করতে চাইলে তাদের যে চারটি শর্ত মানতে হবে সেগুলো সম্পর্কে জানিয়েছে জেদ্দার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।


কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে জানিয়েছে, নিজ দেশে ফেরার সময় ওমরাহ ও হজযাত্রীরা শুধু পাঁচ লিটার জমজমের পানির বোতল সঙ্গে নিয়ে যেতে পারবেন।


এছাড়াও কর্তৃপক্ষ আরও জানিয়েছে, লাগেজের ভিতর ওমরাহ ও হজযাত্রীরা জমজমের পানির বোতল নিতে পারবেন না, পানিভর্তি বোতল রাখতে হবে নিজেদের সাথে।


সৌদি আরব থেকে নিজ দেশে জমজমের পানির বোতল নিতে চাইলে অবশ্যই তা মূল কেন্দ্র থেকে ক্রয় করতে হবে, মূল কেন্দ্র ছাড়া অন্য জায়গা থেকে ক্রয় করলে সেটি বিমানবন্দরে গ্রহণযোগ্য হবে না।


এ ছাড়াও হজ ও ওমরাহ যাত্রীদের আন্তর্জাতিক ফ্লাইটে জমজমের পানির বোতল বহনের অনুমতির জন্য নুসুক অ্যাপের মাধ্যমে ওমরাহ নিবন্ধনের প্রমাণ দেখাতে হবে।


পবিত্র কাবাঘর থেকে ২১ মিটার দক্ষিণ-পূর্ব কোণে অবস্থিত এই জমজম কূপ। জমজম ইব্রাহিম (আ.) এর ছেলে ইসমাঈল (আ.) এর স্মৃতিবিজড়িত কূপ। এ কুয়া থেকে পাঁচ হাজার বছর ধরে এখান থেকে একটানা পানি পাওয়া যাচ্ছে।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com