তেল আবিবে গাড়ি হামলায় পর্যটক নিহত, আহত ৭
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১১:৫৫
তেল আবিবে গাড়ি হামলায় পর্যটক নিহত, আহত ৭
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলের রাজধানী তেল আবিবের সমুদ্র সৈকতের কাছে ইতালীয় এক পর্যটক নিহত এবং সাতজন আহত হয়েছেন। ইসরায়েলি পুলিশ সম্ভাব্য গাড়ি হামলাকারীকে গুলি করে হত্যা করেছে।


ইতালি ও ইসরায়েলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিহত ইতালীয়র নাম আলেসান্দ্রো পারিনি। ভিডিও ফুটেজে দেখা যায়, একটি গাড়ি হঠাৎ পথচারীদের আঘাত করে ফুটপাতের কাছে উল্টে যায়, পুলিশও তৎক্ষণাৎ গাড়িটির চালককে গুলি করে। গাড়িচালক ঘটনাস্থলেই নিহত হন।


ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি এ হামলায় তাদের একজন নাগরিক নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। হামলাকে ‘কাপুরুষোচিত’ আখ্যা দেন তিনি।


এদিকে পর্যটক নিহতের ঘটনার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু পুলিশ ও সামরিক বাহিনীকে আরও তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন।


তেল আবিবের চার্লস ক্লোর গার্ডেনে শুক্রবার রাত ৯টা ২৫ মিনিটের দিকে ৪৫ বছর বয়সি এক ব্যক্তি একটি গাড়ি চালিয়ে কিছু পথচারীকে আঘাত করে একপর্যায়ে উল্টে যায়। আহত সাতজনের মধ্যে তিনজন মাঝারি পর্যায়ে আহত হয়েছেন আর চারজন সামান্য আহত হয়েছেন।


এর আগে গতকাল শুক্রবার দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি দুই বোন গুলিবিদ্ধ হয়ে মারা যান এবং তাদের মা গুরুতর আহত হন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।


ফিলিস্তিনের গাজা উপত্যকা ও লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি বিমান হামলা চালুর পরই পশ্চিম তীরে বন্দুক হামলার ঘটনা ঘটে। ইসরায়েল বলছে, গাজা থেকে ৩৪টি রকেট ছোঁড়া হয়েছে, এজন্য অভিযান চালানো হয়েছে। খবর: বিবিসি’র।


বিবার্তা/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com