ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ০০:২৯
ইসরায়েলি বাহিনীর গুলিতে দুই ফিলিস্তিনি নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিকৃত পশ্চিম তীরের নাবলুসে একটি সামরিক অভিযানের সময় ইসরায়েলি বাহিনী দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। এ নিয়ে চলতি বছর নিহত ফিলিস্তিনিদের মোট বেড়ে ৯৪ জনে দাঁড়াল। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার এক বিবৃতিতে বলেছে, নাবলুসে ইসরিইলি দখলদারদের গুলিতে দুই নাগরিক নিহত হয়েছেন। খবর- আল-জাজিরা।


ফিলিস্তিনি ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, নিহত দুই ব্যক্তি নাম মোহাম্মদ আবু বকের আল-জুনাইদি ও মোহাম্মদ সাইদ নাসের। তারা গত ফেব্রুয়ারিতে হুওয়ারাতে দুই ইসরায়েলিকে হত্যাকাণ্ডের হামলায় জড়িত ছিল বলে অভিযোগ ইসরায়েলি সেনাবাহিনীর।


ফিলিস্তিনি রেড ক্রিসেন্টের প্রধান আহমাদ জিব্রিল বলেছেন, ভোরে ইসরায়েলি বাহিনীর টিয়ার গ্যাস ছোড়ে। এতে আল-মাখফিয়েহ এলাকার কয়েক ডজন লোক অসুস্থ হয়ে পড়েন।


ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, প্রায় আড়াই ঘণ্টা ধরে চলা অভিযানের সময় তাদের বাহিনী গুলি ছোড়ে।


আল-জুনাইদি ছিলেন জুনিদ গ্রামে ফাতাহ পার্টির সেক্রেটারি-জেনারেল এবং একজন সশস্ত্র যোদ্ধা। ফাতাহ-অধ্যুষিত ফিলিস্তিনি কর্তৃপক্ষ বর্তমানে পশ্চিম তীরে শাসন করছে। নাসের লায়ন্স ডেনের সদস্য ছিলেন। আল-জুনাইদি এবং নাসেরকে সাহায্য করার অভিযোগে অভিযানের সময় ইজ আল-দিন তুকান এবং নিদাল তাবানজা নামে দুই ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়।


দুই ইসরায়েলি নিহত হওয়ার পর গত ২৭ ফেব্রুয়ারি হুওয়ারাতে অতি-ডানপন্থী ইসরায়েলিরা তাণ্ডব চালায়। কয়েক ডজন গাড়ি ও বাড়িঘর পুড়িয়ে দেয় তারা। কয়েকদিন পর ইসরায়েলের অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিচ হুওয়ারাকে নিশ্চিহ্ন করার আহ্বান জানান।


বিবার্তা/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com