ইউক্রেনে রাশিয়ার বিজয় অনিবার্য: পুতিন
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ২১:৩৬
ইউক্রেনে রাশিয়ার বিজয় অনিবার্য: পুতিন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনে রাশিয়ার বিজয় অনিবার্য উল্লেখ করে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিন বলেছেন, আমাদের জয় নিশ্চিত। এতে আমার কোনো সন্দেহ নেই।


১৮ জানুয়ারি, বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার বরাতে এই তথ্য জানা যায়। সেন্ট পিটার্সবার্গে বিমান প্রতিরক্ষা সরঞ্জাম তৈরির একটি কারখানার শ্রমিকদের সাথে কথা বলার এই প্রত্যয় ব্যক্ত করেন রুশ প্রেসিডেন্ট।


পুতিন বলেন, ইউক্রেনে অভিযানের কারণে চাহিদা বাড়ার সাথে সাথে সামগ্রিক সামরিক সরঞ্জামের উৎপাদনও বাড়ছে। শেষ ফলাফল এবং অনিবার্য বিজয় অর্জনের ক্ষেত্রে বেশ কিছু বিষয় রয়েছে। এটি সম্ভব হবে রাশিয়ান এবং বহুজাতিক রাশিয়ান জনগণের ঐক্য ও সংহতির কারণে। আমাদের যোদ্ধাদের সাহস এবং বীরত্বের জন্য। অবশ্যই সামরিক-শিল্প কারখানায় নিয়োজিত আপনাদের মতো লোকদের জন্য।


এদিকে, ইউক্রেনের রাজধানী কিয়েভের পাশের শহর ব্রোভারিতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৬ জন নিহত হয়েছেন। ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইগোর ক্লাইমেনকো বলেন, এখন পর্যন্ত জানা গেছে এই হেলিকপ্টার দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে ২ শিশুও আছে। নিহত ব্যক্তিদের মধ্যে বেশিরভাগই ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তা। সেই তালিকায় স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাসত্রিস্কি আছেন।



তবে কী কারণে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, সেই কারণ এখনো জানা যায়নি বলে জানিয়েছে ডয়চে ভেলে। কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবা টেলিগ্রামে বলেছেন, কিয়েভের বাইরে ব্রোভারিতে শিশুদের একটি স্কুল এবং আবাসিক ভবনের পাশে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে দ্রুত শিশু শিক্ষার্থী ও বিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সরিয়ে নেয়া হয়।


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com