উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং মারা গেছেন
প্রকাশ : ১০ অক্টোবর ২০২২, ১০:৫২
উত্তরপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী মুলায়ম সিং মারা গেছেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।


সোমবার (১০ অক্টোবর) সকালে নয়া গুরুগ্রামে মেদান্ত হাসপাতালে মারা যান তিনি। এর আগে রবিবার (৯ অক্টোবর) হাসপাতালটির নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন তিনি।


হাসপাতাল সূত্রে জানা যায়, রাতে অক্সিজেনের স্তর অনেকটাই নেমে গিয়েছিল সমাজবাদী পার্টির সুপ্রিমোর। অক্সিজেনের স্তর বাড়িয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় মুলায়মের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল করা গেলেও শেষরক্ষা করা যায়নি। সোমবার সকালে মুলায়ম-পুত্র এবং সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বাবার মৃত্যুর খবর জানান সংবাদ মাধ্যমকে।


প্রসঙ্গত, আগের রবিবারও মুলায়মের শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। খবর পেয়ে স্ত্রী ডিম্পলকে নিয়ে হাসপাতালে চলে এসেছিলেন ছেলে অখিলেশ। মুলায়মের অন্যান্য কাছের লোকেরাও হাসপাতালে পৌঁছন। সমাজবাদী পার্টির টুইটার হ্যান্ডলে জানানো হয়, ‘নেতাজি’র অবস্থা স্থিতিশীল। সোমবার থেকে আরও অবনতি হয় মুলায়মের শারীরিক অবস্থার। বৃহস্পতিবার হাসপাতালের তরফে জানানো হয়, তার অবস্থা সঙ্কটজনক। তার পর থেকে পরিস্থিতির আর উন্নতি হয়নি। হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।


তিন দফায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন মুলায়ম। ১৯৮৯ থেকে ১৯৯১, ১৯৯৩ থেকে ১৯৯৫ এবং ২০০৩ থেকে ২০০৭। ১৯৯৬ থেকে ১৯৯৮ পর্যন্ত তিনি ছিলেন কেন্দ্রের দেবেগৌড়া সরকারের প্রতিরক্ষামন্ত্রী। ১৯৯৬ সালে প্রথম বার সাংসদ হন। ২০০৪ সালে মুখ্যমন্ত্রিত্বের কারণে লোকসভা ভোটে দাঁড়াননি। ২০০৯ সাল থেকে আমৃত্যু সংসদের সদস্য ছিলেন উত্তরপ্রদেশের রাজনীতিতে ‘নেতাজি’ বলে পরিচিত যাদব নেতা।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com