রুশ সেনা ডিপোতে বিস্ফোরণের ভিডিও প্রকাশ করলো ইউক্রেন
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ২১:০১
রুশ সেনা ডিপোতে বিস্ফোরণের ভিডিও প্রকাশ করলো ইউক্রেন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের পূর্বাঞ্চলে রাশিয়ার একটি সেনা ডিপোতে বিস্ফোরণের ভিডিও প্রকাশ করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। শনিবার (২ জুলাই) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ভিডিওতে দেখা গেছে, শক্তিশালী বিস্ফোরণের পর আগুন লেগে গেছে। আকাশে ধোঁয়ার কুণ্ডুলি উড়ছে।


তবে ফুটেজে বিস্ফোরণের সঠিক অবস্থান, তারিখ বা অন্য কিছু বিস্তারিত উল্লেখ করা হয়নি।


এমন সময় এই ভিডিওটি প্রকাশ করা হলো যখন ইউক্রেনের দক্ষিণ-পশ্চিমের শহর লিসিচানস্ক সম্পূর্ণ দখলে নেয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর)জানিয়েছে।


শুক্রবার (১ জুলাই) রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, গত তিন দিনে রুশ সেনারা লিসিচানস্ক তেল সংশোধনাগার, মেট্রোসকায়া খনি, গেলাটিন প্ল্যান্ট এবং তোপোলেভকার বসতি নিয়ন্ত্রণে নিয়েছে।


প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফট্যানেন্ট জেনারেল ইগোর কোনাশেনকভ বলেন, লিসিচানস্ক থেকে ইউক্রেনীয় সেনাদের পিছু হটার দৃশ্য দেখা যাচ্ছে।


ফেব্রুয়ারিতে হামলার শুরুর পর ইউক্রেনের রাজধানী কিয়েভে কাছাকাছি চলে গিয়েছিল রুশ সেনারা। কিন্তু কিয়েভ ও অন্য শহর নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হয়ে মার্চে নিজেদের লক্ষ্য পরিবর্তন করে মস্কো। এর পর দোনবাসকে গুরুত্ব দেওয়ার কথা জানানো হয়।


এখন দোনবাসের শিল্পাঞ্চল দখলে নজর রাশিয়ার। দেশটির দাবি, ইউক্রেন সেখানে রুশভাষীদের বিরুদ্ধে গণহত্যা চালাচ্ছে। মস্কো এ অঞ্চলকে গুরুত্ব দেওয়ার পর থেকে বেশ সাফল্য পেয়েছে বলা যায়। সম্প্রতি গুরুত্বপূর্ণ সেভেরোদোনেৎস্ক এলাকা দখলে নিয়েছে রুশ সেনারা। এখন তারা লিসিচানস্ক দখলে অতিমাত্রায় তৎপর হয়ে ওঠেছে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com