ইউক্রেন থেকে শিক্ষার্থীর বাড়ি ফেরা, বাবার গ্র্যান্ড ওয়েলকাম!
প্রকাশ : ০৭ মার্চ ২০২২, ০৮:৫৩
ইউক্রেন থেকে শিক্ষার্থীর বাড়ি ফেরা, বাবার গ্র্যান্ড ওয়েলকাম!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের খারকিভ থেকে নিজ বাড়িতে ফিরেছেন ভারতীয় শিক্ষার্থী সালেহিন সাজিদ। মেয়েকে ফিরে পাওয়ার খুশিতে গ্র্যান্ড ওয়েলকামের আয়োজন করেছে পরিবার। ফুলের মালা, ব্যান্ড পার্টি, তাসা ও আতসবাজির দিয়ে বরণ করে নিয়েছে সাজিদকে।


যুদ্ধের কারণে প্রায় দুই সপ্তাহ ইউক্রেনে আটকা ছিলেন সাজিদ। নিজ চোখে দেখেছেন যুদ্ধের ভয়াবহতা। মেয়ের চিন্তায় পরিবারের লোকজনও চোখের পাতা এক করতে পারেননি। ভারত সরকারের প্রচেষ্টায় রবিবার (৭ ফেব্রুয়ারি) অবশেষে বাড়ি ফিরতে পারলেন সাজিদ। তাই তো এতো আয়োজন।


সালেহিন সাজিদ বলেন, ‘২০ কিলোমিটার পথ পার করে সীমান্তে পৌঁছাই। মাঝে যথেষ্ট সমস্যা হয়েছিলো। ট্রেনে উঠতেই পারছিলাম না। অনেক কষ্ট করে সীমান্তে যেতে হয়েছে। ভারতীয় দূতাবাস খুবই সহযোগিতা করেছে। তারাই আমাদের নির্বিঘ্নে দেশে পৌঁছানোর ব্যবস্থা করে দিয়েছে। দেশে ফিরতে পেরে খুবই ভালো লাগছে।’


সালেহিন জানান, খারকিভে ছিলেন তিনি। বাইরে অনবরত বোমাবর্ষণ। যুদ্ধের সাইরেন দিন-রাত এক করে দিয়েছে। তবে যুদ্ধ থামলে আবারও ইউক্রেনে ফিরতে চান সালেহিন। তার কথায়, ‘যেতে তো হবেই। আমার কোর্স এখনও শেষ হয়নি। পড়াশোনার জন্য ফিরতেই হবে সে দেশে।’


ইউক্রেনের যুদ্ধপরিস্থিতি যতই ভয়ঙ্কর হচ্ছিল, ততই চিন্তা বাড়ছিলো সালেহিনের পরিবারের। মেয়েকে ফেরানো নিয়ে রাতের ঘুম উড়ে গিয়েছিলো বাড়ির লোকজনের। সবার একটাই প্রার্থনা ছিলো, মেয়ে যেন নির্বিঘ্নে ঘরে ফিরে আসে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com