লতার শেষকৃত্য অনুষ্ঠিত, উপস্থিত ছিলেন মোদি-শাখরুখ-শচীন
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৪৭
লতার শেষকৃত্য অনুষ্ঠিত, উপস্থিত ছিলেন মোদি-শাখরুখ-শচীন
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শেষকৃত্য অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় সুরসম্রাজ্ঞীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।


এর আগে কিংবদন্তি এই শিল্পীর মরদেহ নেয়া হয় মুম্বাইয়ের শিবাজি পার্কে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানান। সেখানে উপস্থিত ছিলেন লতা মঙ্গেশকরের পরিবারের সদস্য ও বিশিষ্টজনরা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, বলিউড অভিনেতা শাহরুখ খান এবং কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডোলকারও সেখানে ‍উপস্থিত ছিলেন।



১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ইন্দোরে জন্ম হয় লতা মঙ্গেশকারের। জন্মপত্রে লতার নাম ছিল হেমা। পরবর্তী সময় তার বাবা দীনানাথ মঙ্গেশকারের এক নাটকের চরিত্র লতিকার নামানুসারে বদলে যায় হেমার নাম। আত্মপ্রকাশ ঘটে লতা মঙ্গেশকরের।


১৯৪২ সালে মাত্র ১৩ বছর বয়সে গানের ক্যারিয়ার শুরু তার। লতা যে বছর স্টুডিওতে গান গেয়েছেন, সে বছরেই জন্মগ্রহণ করেন অমিতাভ বচ্চন।



তবে মুম্বাই প্রথমেই লতাকে গ্রহণ করেনি। প্রযোজক শশধর মুখোপাধ্যায় তার শহিদ ছবিতে গান গাওয়ার ইচ্ছা বাতিল করে দিয়েছিলেন নিমেষেই। লতার গলা পাতলা, মন্তব্য ছিল তার। সংগীত পরিচালক গুলাম হায়দার অবশ্য সেদিন বেশ কটি কথা শুনিয়ে এসেছিলেন শশধরকে। জোর গলায় বলেছিলেন-প্রযোজকরা এরপর লতার পা ধরে তাদের ছবিতে গাওয়ার জন্য অনুরোধ জানাবে।


প্রসঙ্গত, উপমহাদেশের এই প্রখ্যাত সংগীতশিল্পী মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে রবিবার (৬ ফেব্রুয়ারি) ৯২ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected].net

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com