ভারতে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯৪০
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৬
ভারতে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৯৪০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনায় গত ২৪ ঘণ্টায় ভারতে ৯৪০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও শনাক্ত হয়েছে ২ লাখ ৯ হাজার ৯১৮ জন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১৩ লাখ ২ হাজার ৪৪০ এবং ৪ লাখ ৯৫ হাজার ৫০ জনে।


ডেল্টার কারণে এ বছরের শুরু দিকে ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করে। চলতি বছরে দৈনিক সংক্রমণ ছুঁয়েছিলো লাখের কোটা। মৃত্যুতেও তৈরি হয়েছিলো নতুন রেকর্ড। সেই পরিস্থিতি কিছুটা কাটিয়ে উঠেছিলো দেশটি। কিন্তু সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া ওমিক্রন স্ট্রেনটির কারণে ভারতে আবারো সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।


২০২০ সালের ১৯ ডিসেম্বর ভারতে আক্রান্তের সংখ্যা এক কোটির গণ্ডি অতিক্রম করে। পরে গত বছরের ৪ মে দুই কোটির মাইলফলক অতিক্রম করে এবং ২৩ জুন তিন কোটি অতিক্রম করে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বলেছেন, দেশের প্রাপ্ত বয়স্ক জনসংখ্যার ৭৫ শতাংশের বেশি মানুষকে পুরোপুরি টিকা দেয়া হয়েছে।


এদিকে, গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে শনাক্তের দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে ২ লাখ ৫৩ হাজার ৭৫১ জন আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হয়েছে ৭১৯ জনের। এ নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা যথাক্রমে ৭ কোটি ৫৮ লাখ ৮১ হাজার ২৩৭ এবং ৯ লাখ ৮ হাজার ৮১৭ জন।


বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ৫৫ হাজার ৭৫৭ জন। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৭২ জন। এতে এ পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৫৬ লাখ ৮৩ হাজার ৪৬২ জনের। আর শনাক্ত হয়েছে ৩৭ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ৫৮১ জন। সূত্র: ওয়ার্ল্ডওমিটারস।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com