ভারতে করোনার সংক্রমণ নিম্নমুখী
প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২২, ১৪:৫০
ভারতে করোনার সংক্রমণ নিম্নমুখী
ফাইল ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে করোনা গ্রাফের রেখা ধীরে ধীরে নিম্নমুখী হচ্ছে। গত তিন দিনের মতো রবিবারও সেই প্রবণতা লক্ষ করা গেছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী দেশটিতে মোট কোভিড আক্রান্তের সংখ্যা কমে হয়েছে দুই লাখ ৩৪ হাজার।


মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী ভারতে দৈনিক সংক্রমণের হার শনিবার ছিলো ১৩ দশমিক ৩৯ শতাংশ। রোববার তা বেড়ে হয়েছে ১৪ দশমিক ৫০ শতাংশ। আর সাপ্তাহিক সংক্রমণের হার ১৬ দশমিক ৪০ শতাংশ। তবে দেশটিতে সুস্থতার হার অল্প হলেও বেড়েছে।


শনিবার দেয়া তথ্য অনুযায়ী সুস্থতার হার ছিলো ৯৩ দশমিক ৮৯ শতাংশ আর রবিবার (৩০ জানুয়ারি) তা বেড়ে হয়েছে ৯৪ দশমিক ২১ শতাংশ। কোভিডে দেশটিতে মোট মৃতের সংখ্যা ৮৯৩।


গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিডে ৮৯৩ জনের মৃত্যু হয়েছে। উল্লেখযোগ্যভাবে মহারাষ্ট্রে কোভিড সংক্রমণ কমছে। তৃতীয় স্ফীতিতে এই রাজ্যেই সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছিলো। শনিবার পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী সে রাজ্য মোট সংক্রমণ ২৭ হাজার ৯৭১। এর মধ্যে ওমিক্রন আক্রান্তর সংখ্যা ৮৫।


রাজধানী দিল্লিতে শনিবার চার হাজার ৪৮৩ জন নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন। দৈনিক সংক্রমণের হার ৭ দশমিক ৪১ শতাংশ। মৃত্যুর সংখ্যা ২৮।


অন্য দিকে কেরালায় কোভিডে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ৮১২ জন। মৃতের সংখ্যা ৮। ইতোমধ্যেই ভারতের ৭৫ শতাশ প্রাপ্তবয়স্কের করোনা টিকা নেয়া সম্পূর্ণ হয়েছে। সংখ্যার হিসাবে ১৬৫ কোটি ৭০ হাজার টিকা দেয়া সম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com