সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছেন মোদি: কংগ্রেস
প্রকাশ : ১৫ জুলাই ২০১৮, ১১:৫৩
সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়াচ্ছেন মোদি: কংগ্রেস
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তরপ্রদেশের জনসভা থেকে শনিবার বিরোধী দল কংগ্রেসকে এক হাত নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে তিনি বলেছিলেন, কংগ্রেস শুধু মুসলিম পুরুষদের দল, নারীদের নয়।


এর জবাবে রবিবার কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর নামে কুৎসা রটাচ্ছেন প্রধানমন্ত্রী। সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকেও ছাড়ছেন না তিনি। লোকসভা নির্বাচনের আগে বেপরোয়া হয়ে উঠেছেন মোদি। যেকোনো সীমা পর্যন্ত যেতে পারেন তিনি। তার এই ভাবমূর্তি মানুষ ভালো ভাবে নেবে না। তিনি সমাজে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দিচ্ছেন।


রাহুলের সঙ্গে মোদির বিদ্বেষের বিষয়টিকে তুলে ধরে রণদীপ বলেন, কংগ্রেস সভাপতির সঙ্গে বিদ্বেষ মেটাতে মোদি সাম্প্রদায়িকতাকে হাতিয়ার করেছেন। এটি অত্যন্ত নোংরা খেলা।


শুধু রণদীপ নয়, এই ইস্যুতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন কংগ্রেসের আরেক মুখপাত্র প্রমোদ তিওয়ারি। তিনি বলেন, কংগ্রেস দেশের প্রতিটি জাতি, প্রতিটি ধর্মের মানুষের পাশে দাঁড়ায়। কোনো নির্দিষ্ট ধর্মের তোষণ করা হয় না এখানে। জওহরলাল নেহেরু থেকে শুরু করে রাহুল গান্ধী পর্যন্ত এই ট্র্যাডিশন চলে আসছে।


এর আগে রাহুল বলেছিলেন, কংগ্রেস ‘মুসলিমদের দল’। তার এই বক্তব্যকেই কটাক্ষ করেন মোদি বলেন, কংগ্রেস কি মুসলিম পুরুষদের দল নাকি নারীদেরও দল? তিন তালাক ইস্যুতে কংগ্রেসকে খোঁচা দিতেই এই প্রশ্ন করেছেন মোদি বলে মনে করছে রাজনৈতিক মহল।


মোদি বলেন, খবরের কাগজে পড়েছি কংগ্রেস সভাপতি নাকি তার দলকে মুসলিমদের দল বলেছেন। আমি মোটেও অবাক হইনি। একটাই প্রশ্ন করতে চাই, কংগ্রেস দলটা কি শুধু মুসলিম পুরুষদের নাকি নারীদেরও?


এরপরই তিন তালাক ইস্যুতে কংগ্রেসকে চেপে ধরে প্রধানমন্ত্রী বলেন, তিন তালাক নিয়ে তাদের অবস্থানই স্পষ্ট করে দিয়েছে কংগ্রেস। নারীরা যাতে সহজ উপায়ে তাদের জীবন কাটাতে পারেন সেই দিকে চেষ্টা করে যাচ্ছে কেন্দ্র। অন্যদিকে কিছু মানুষ দল বেধে নারীদের বিশেষ করে মুসলিম নারীদের জীবনকে আরো কঠিন করে তুলতে চাইছে।


তবে রাহুলের বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পরে কংগ্রেস জানিয়েছিল, রাহুল এ ধরনের কোনো কথা বলেননি। তবে এই বক্তব্যকে আমল দেয়নি বিজেপি।


প্রধানমন্ত্রী অভিযোগ করেন, মুসলিম ভোট ব্যাঙ্কের রাজনীতি করছে কংগ্রেস। কেন্দ্রীয় সরকার নারীদের জন্য নানা ধরনের সুযোগ–সুবিধা দেয়ার ব্যবস্থা করছে। বিশেষ করে মুসলিম নারীদের জীবন সুরক্ষিত করতে চাইছে সরকার। কিন্তু বিরোধীরা তিন তালাক বন্ধ করার জন্য আনা বিলের বিরোধিতা করে মুসলিম নারীদের আরো বিপদে ফেলতে চাইছে। সূত্র: কলকাতা২৪/৭


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com