শিরোনাম
কাশ্মীরে সেনা অভিযানে নিহত ৬ জঙ্গি
প্রকাশ : ২২ ডিসেম্বর ২০১৮, ১৫:১৩
কাশ্মীরে সেনা অভিযানে নিহত ৬ জঙ্গি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে শনিবার সেনা অভিযানে ছয় জঙ্গি নিহত হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে, আলকায়দার শাখা সংগঠন আনসার গাজওয়াত-উল হিন্দের সদস্য ছিল তারা।


সংগঠনটির নেতৃত্ব দেয় হিজবুল মুজাহিদিনের সাবেক কমান্ডার জাকির মুসা। নিহতদের মধ্যে একজন তার ডেপুটি ছিল বলে জানিয়েছেন অবন্তীপোরার পুলিশ সুপার মোহাম্মদ জাহিদ।


এ দিন সকালে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরা শহরের ত্রাল এলাকায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে গোপনসূত্রে খবর পায় নিরাপত্তা বাহিনী। সেই মতো সকালে তল্লাশি অভিযানে নামে ভারতীয় সেনার ৪২ রাষ্ট্রীয় রাইফেলস, স্পেশ্যাল অপারেশনস গ্রুপ এবং সিআরপিএফের যৌথ বাহিনী।


ত্রাল-অবন্তীপোরা রোড সংলগ্ন একটি ফলের বাগানের মধ্যে জঙ্গিরা আস্তানা গেড়েছে বলে খবর ছিল তাদের কাছে। প্রথমে শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায় যৌথ বাহিনী। প্রায় সঙ্গে সঙ্গেই পাল্টা জবাব দেয় জঙ্গিরা। তার পরে দু’পক্ষের মধ্যে গুলিবর্ষণ শুরু হয়।


কয়েক ঘণ্টা ধরে গুলি বিনিময়ের পর ছয় জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। যৌথবাহিনী তাদের নামও প্রকাশ করেছে- সলিহা মোহাম্মদ আখুন ওরফে গোলাম মোহাম্মদ আখুন, রসিক মীর, রউফ মীর, উমর রমজান, নাদিম ও জাভিদ খান্দি। তাদের মধ্যে গোলাম মহম্মদ জাকির মুসার ডান হাত ছিল। তাদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্রও উদ্ধার হয়েছে বলে সেনা সূত্রে খবর।


গত সপ্তাহেই সেনা অভিযান ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছিল উপত্যকার পুলওয়ামা জেলার সিরনু এলাকা। সেই ঘটনায় তিন জঙ্গি, এক সেনাকর্মী এবং সাত স্থানীয় নাগরিকের মৃত্যু হয়েছিল।


এই ক’দিনে উপত্যকার পরিস্থিতি বদলেছে। রাজ্যপালের শাসন উঠে গিয়ে জারি হয়েছে রাষ্ট্রপতি শাসন।


তবে এই ঘটনায় ফের উত্তেজনা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। কারণ সংঘর্ষের খবর ছড়িয়ে পড়তেই রাস্তায় নেমে প্রতিবাদ দেখাতে থাকে বেশ কিছু যুবক। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোটা পুলওয়ামা জেলার মোবাইল পরিষেবা আপাতত বন্ধ রাখা হয়েছে। সাময়িক বন্ধ রাখা হয়েছে শ্রীনগর-বানিহাল ট্রেন চলাচলও। সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com