পশ্চিমবঙ্গে ভোটে নিহতদের পরিবারকে চাকরি দেওয়ার ঘোষণা মমতার
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১১:৩৫
পশ্চিমবঙ্গে ভোটে নিহতদের পরিবারকে চাকরি দেওয়ার ঘোষণা মমতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে পঞ্চায়েত ভোট নিয়ে সহিংসতায় নিহতদের পরিবারের সদস্যদের আর্থিক সহযোগিতার পাশাপাশি চাকরি দেয়ার ঘোষণাও দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের রাজ্য সচিবালয় নবান্নে বুধবার তিনি এই ঘোষণা দেন।


মমতা বলেন, যাদের মৃত্যু হয়েছে তাদের সবার পরিবারের জন্য দুঃখিত। আমি সমব্যথী। পুলিশকে ফ্রিহ্যান্ড দিচ্ছি। উপযুক্ত পদক্ষেপ নিন। আমরা দুই লাখ টাকা করে আর্থিক সাহায্য করছি। ১৯ জন মারা গেছেন। তার মধ্যে ১০-১২ জন আমাদেরই। ভোটের দিন সাত জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে চার জন তৃণমূলের। বাকি তিন জন বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী বা সমর্থক। আর্থিক সাহায্যের ক্ষেত্রে সিপিএম, কংগ্রেস, বিজেপি কোনো ভেদাভেদ হবে না।


তিনি আরও বলেন, ভোট হয়েছে ৭১ হাজার বুথে। আর গন্ডগোল হয়েছে সাতটা বুথে। যারা মারা গেছেন তাদের জন্য আমি দুঃখিত। মৃতদের পরিবারকে আমরা দুই লাখ টাকা করে দেব। হোমগার্ডের চাকরিও দেয়া হবে।


মমতার এই ঘোষণার পর বিরোধী দলনেতা বলেন, পঞ্চায়েত ভোট ঘোষণা হওয়ার পর থেকে এখনও পর্যন্ত প্রায় ৩৫ জনের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী ১৯ জন মানুষের মৃত্যুর কথা বলেছেন এবং তাদের পরিবারকেই আর্থিক সাহায্য ও চাকরি দেওয়ার কথা বলেছেন। তাহলে কি ধরে নিতে হবে মুখ্যমন্ত্রী যাদের ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেছেন, সেই তালিকা তার দল তৃণমূল তৈরি করে দেবে?


ক্ষতিপূরণের পরিমাণের বিষয়ে তিনি বলেন, দুই লাখ টাকা কোনো ক্ষতিপূরণের অঙ্ক হতে পারে না। আমাদের দাবি নিহতদের পরিবারকে কমপক্ষে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com