আসামে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩১
প্রকাশ : ২৬ জুন ২০২২, ১১:৩২
আসামে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩১
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভয়াবহ বন্যায় বিধ্বস্ত ভারতের আসাম রাজ্য। তবে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। এখনও কিছু এলাকায় পানিবন্দি অবস্থায় রয়েছে ২৫ লাখেরও বেশি মানুষ। এদিকে শনিবারও রাজ্যের বিভিন্ন স্থানে বেশকয়েকটি মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে করে রাজ্যটিতে চলমান বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩১ জনে।


বন্যার বিষয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, বন্যার কারণে বাস্তুহারা হয়ে রাস্তা ও আশ্রয় শিবিরে অবস্থান নিয়েছেন ৫০ লাখের বেশি মানুষ। এছাড়া বন্যার পানিতে এখনও তলিয়ে রয়েছে আসামের বেশকয়েকটি জেলা। ডুবে আছে অসংখ্য ঘরবাড়ি। সেখানকার মানুষ খাদ্য ও বিশুদ্ধ পানির সংকটে পড়েছেন।


তবে, গত কয়েক দিনের তুলনায় বৃষ্টি কম হওয়ায় অনেক জায়গা থেকে পানি নামতে শুরু করেছে। বাড়িঘরে ডুবে থাকায় এখনই নিজ ঠিকানায় ফিরতে পারছে না বানভাসি মানুষ।


অন্যদিকে, বন্যার পানি কমার সঙ্গে সঙ্গে বিভিন্ন পানিবাহিত রোগের সংক্রমণও দিন দিন বাড়ছে। বিভিন্ন স্থানে ডায়রিয়ার প্রকোপ দেখা দিচ্ছে। খাবারের অভাবে অনেক মানুষ অপুষ্টিতে ভুগছে। অসুস্থ রোগীরা চিকিৎসা নিতে পারছে না।


দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের তথ্যমতে, চলমান বন্যায় ৫০ লাখের বেশি মানুষ বাস্তচ্যুত হয়েছেন। এরমধ্যে আশ্রয় শিবিরেই অবস্থান নিয়েছে প্রায় ৪০ লাখ মানুষ। বাকিদের জায়গা হয়েছে রাস্তায়।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com