অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন দিলো জনতা
প্রকাশ : ২৫ মে ২০২২, ১১:৩৮
অন্ধ্রপ্রদেশে মন্ত্রীর বাড়িতে আগুন দিলো জনতা
প্রতীকী ছবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের অন্ধ্রপ্রদেশের পরিবহনমন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ জনতা। মঙ্গলবার সন্ধ্যায় অন্ধ্রের এ ঘটনায় মন্ত্রী এবং তার পরিবারকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হলেও তাদের রক্ষা করতে গিয়ে গুরুতর আহত হয়েছেন ২০ জন পুলিশকর্মী।


ঘটনাটির নিন্দা করে অন্ধ্রের স্বরাষ্ট্রসচিব জানিয়েছেন, মূল দোষীদের গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার ব্যবস্থা করছে সরকার।


অন্ধ্রের একটি নতুন জেলার নাম বদল নিয়ে মঙ্গলবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেন ওই জেলার সদর অমলাপুরমের বাসিন্দারা। বিক্ষোভ চলাকালে আচমকা পরিবহণ মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেন তারা।


অন্ধ্রের ওই পরিবহণ মন্ত্রীর নাম পিনিপি বিশ্বরুপু। তিনি অন্ধ্র্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির মন্ত্রিসভার সদস্য। তার দলেরই নেতা। বয়স ৬০। পিনিপি জগনের বাবা রাজশেখর রেড্ডির সময় থেকেই অন্ধ্রপ্রদেশের বিভিন্ন দপ্তরের মন্ত্রিত্ব সামলেছেন।


গত ৪ এপ্রিল অন্ধ্রের একটি নতুন জেলার নাম ঘোষণা করা হয়। পূর্ব গোদাবরী জেলা ভেঙে তৈরি হয় কোনাসীমা জেলা। এ কোনাসীমার নাম বদল নিয়েই বিতর্কের সূত্রপাত। প্রশাসনের তরফে কোনাসীমার নাম বিআর আম্বেদকর কোনাসীমা বলে ঘোষণা করা হলে তার বিরোধিতা শুরু করেন স্থানীয় বাসিন্দারা।


গত সপ্তাহেই এ ব্যাপারে একটি প্রাথমিক নির্দেশিকা এনেছিল অন্ধ্রের জগন সরকার। একই সঙ্গে নামবদল নিয়ে কোনও রকম আপত্তি থাকলে তা-ও জানাতে বলা হয়েছিল সরকারকে। কিন্তু নামবদল নিয়ে আপত্তি তুলে সরাসরি পথেই নামে কোনাসীমার মানুষ। একটি সূত্রের খবর, মঙ্গলবার অমলাপুরমে শাসক দলের এক বিধায়ক পোন্নাডা সতীশের বাড়িতেও আগুন ধরিয়ে দেয়া হয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com