শিরোনাম
১৯৭১ সালে পাকিস্তানের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছিলো: মোদি
প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৯:৩৫
১৯৭১ সালে পাকিস্তানের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছিলো: মোদি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

১৯৭১ সালে বাংলাদেশে চালানো ঘৃণ্য গণহত্যার মাধ্যমে বিশ্বের সামনে পাকিস্তানের ভয়ঙ্কর রূপ প্রকাশ পেয়েছিলো বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (১৪ নভেম্বর) রাজস্থানের জয়সলমেরে দিওয়ালির ভাষণ দেয়ার সময় তিনি বাংলাদেশে পাকিস্তানি বাহিনীর নৃশংসতার কথাও তুলে ধরেন।


তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশে ঘৃণ্য জেনোসাইড পাকিস্তানের ঘৃণিত চেহারার মুখোশ খুলে দিয়েছিলো।এসব কিছু থেকে বিশ্বের নজর সরানোর জন্য পাকিস্তান আমাদের দেশের (ভারতের) পশ্চিম সীমান্তে হামলা করে।


১৯৭১ প্রসঙ্গে নরেন্দ্র মোদি বলেন, এটা সেই সময় ছিল যখন পাকিস্তানের সেনাবাহিনী বাংলাদেশের নিরাপরাধ নাগরিকদের ওপর অত্যাচার করছিল, জুলুম করছিল, হত্যা করছিল। মা-বোনেদের উপর অমানুষিক অত্যাচার করছিল। পাকিস্তানের সেনাবাহিনীর এই কুকীর্তি, সারা পৃথিবীতে পাকিস্তানের ঘৃণিত চেহারার মুখোশ খুলে দিয়েছিল।


নরেন্দ্র মোদি বলেন, পাকিস্তান ভেবেছিল ভারতের পশ্চিম সীমান্তে হামলা করে বিশ্বকে ভারত এই করেছে, সেই করেছে বলে কান্না জুড়ে দেবে, আর তাতে বাংলাদেশে তাদের সমস্ত পাপ ধুয়ে যাবে। কিন্তু আমাদের সৈনিকরা তাদেরকে যে উপযুক্ত জবাব দিয়েছিল, তাতে পাকিস্তানকে নাস্তানাবুদ হতে হয়েছিল।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com