ভারতে দুবাইফেরত বিমান রানওয়েতে দু’টুকরো, হতাহতের আশঙ্কা
প্রকাশ : ০৭ আগস্ট ২০২০, ২৩:১১
ভারতে দুবাইফেরত বিমান রানওয়েতে দু’টুকরো, হতাহতের আশঙ্কা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুবাইফেরত ১৯১ যাত্রী নিয়ে কেরালার কোঝিকোড বিমান বন্দরের রানওয়েতে ছিটকে পড়ে দুই টুকরো হয়ে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি ফ্লাইট। শুক্রবার রাত পৌনে ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে কেরালার কোঝিকোড়ের কারুপুর বিমানবন্দরে। প্রাথমিক ভাবে দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।


বিজেপি সংসদ সদস্য কে জে আলফোন্স জানিয়েছেন, মৃতদের মধ্যে ওই বিমানের এক জন চালকও রয়েছেন। এই দুর্ঘটনায় আহত কমপক্ষে ৫০ জন। আহতদের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের।


করোনা-পরিস্থিতির আবহে বিদেশে আটকে পড়া ভারতীয়দের এ দেশে নিয়ে আসছিল দুর্ঘটনাগ্রস্ত এয়ার ইন্ডিয়ার এক্স ১৩৪৪ বিমানটি। দুবাই থেকে কোঝিকোড়গামী ওই বিমানে কর্মী ও যাত্রী-সহ মোট ১৯১ জন ছিলেন বলে জানা গেছে।


অসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের পক্ষে রাজীব জৈন জানিয়েছেন, ওই বিমানে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, ২ জন বিমানচালক এবং ৫ জন বিমানকর্মী ছিলেন।


এ দিন রাতে কারুপুর বিমানবন্দরে নামার সময় বিমানটির দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিক ভাবে জানা গেছে, অত্যন্ত ভারী বৃষ্টির মাঝে বিমানটি অবতরণের চেষ্টা করছিল। সে সময়ই বিমানের চাকা পিছলে গিয়ে দুর্ঘটনা ঘটে।


ঘটনাস্থলে ২৪টি অ্যাম্বুল্যান্স এবং দমকলবাহিনী-সহ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী গিয়ে উদ্ধারকাজ শুরু করেছে। বিমানে আটকে পড়া সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। তবে আহতদের মধ্যে অন্তত ১৫ জনের অবস্থা গুরুতর। ফলে হতাহতের সংখ্য়া আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


এক বিবৃতিতে ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে, প্রবল বৃষ্টির কারণে বিমানের চাকা পিছলে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনার খবর শোনার পর রাতে তা নিয়ে টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। টুইটারে তিনি লিখেছেন, ‘কেরালার কোঝিকো়ড়ে এই দুঃখজনক দুর্ঘটনার কথা জানতে পেরে পীড়িত। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)-কে ঘটনাস্থলের পৌঁছে দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছি।’সূত্র: আনন্দবাজার পত্রিকা


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com