শিরোনাম
বঙ্গবন্ধুর জীবন সবার জন্য বিস্ময়কর অনুপ্রেরণা: মোদি
প্রকাশ : ০৫ জুন ২০২০, ১৮:৪৬
বঙ্গবন্ধুর জীবন সবার জন্য বিস্ময়কর অনুপ্রেরণা: মোদি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সবার জন্য বিস্ময়কর অনুপ্রেরণা বলে মন্তব্য করেছেন। ভারতের নয়া দিল্লিতে বাংলাদেশ হাই কমিশনের প্রকাশিত একটি বিশেষ কফি টেবিল বইয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এমন মন্তব্য করেন মোদি।


শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নয়াদিল্লিতে বাংলাদেশ হাই কমিশন জানায়, বাংলাদেশের ৪৯ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি বিশেষ কফি টেবিল বই বের করেছে মিশন। ৯০ পৃষ্ঠার কফি টেবিল বইটি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে উৎসর্গ করা হয়েছে।


বইটির বিশেষত্ব নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এর বিশেষ বৈশিষ্ট্য হলো বইটিতে জাতির পিতা বঙ্গবন্ধুকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বইটিতে প্রধানমন্ত্রী মোদি জাতির পিতা বঙ্গবন্ধুকে গত শতাব্দীর একজন সর্বশ্রেষ্ঠ ব্যক্তি হিসেবে ঘোষণা করেছেন এবং বলেছেন, তার (বঙ্গবন্ধু) জীবন আমাদের সবার জন্য এক বিস্ময়কর অনুপ্রেরণা।


এছাড়াও বইটিতে, বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন ও রাজনৈতিক জীবনের কিছু বিরল ঐতিহাসিক চিত্র তুলে ধরা হয়েছে।


বইটি প্রকাশের জন্য প্রশংসা করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মুহাম্মদ ইমরান এবং সেই সঙ্গে বইটিতে ভারতের সঙ্গে বাংলাদেশের উষ্ণ দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে একটি লেখা দিয়েছেন তিনি। এছাড়াও, বইটিতে মিশনে মন্ত্রী (প্রেস) ফরিদ হোসেনের ইংরেজি অনুবাদ করা বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার ‘বাবা’ কবিতাটি সংযুক্ত রয়েছে।


হাই কমিশন জানায়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বইটি প্রকাশে দুই মাস বিলম্ব হয়েছে।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com