তাবলিগের আমির মাওলানা সাদ করোনা আক্রান্ত
প্রকাশ : ০২ এপ্রিল ২০২০, ১৯:৫০
তাবলিগের আমির মাওলানা সাদ করোনা আক্রান্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্দলভি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বুধবার মাওলানা সাদের একটি অডিও রেকর্ডিংয়ে এমনই ইঙ্গিত পাওয়া গেছে।


মারকাজ ইউটিউব চ্যানেলে বুধবার সাদের দুটি অডিও ক্লিপস প্রকাশ করা হয়েছে।


এর একটিতে সাদ দাবি করেন, করোনাভাইরাস তার অনুসারীদের কোনো ক্ষতি করতে পারবে না।‘মৃত্যুর জন্য মসজিদই সর্বোত্তম স্থান’ বলে মন্তব্য করেন তিনি।


পরের অডিও ক্লিপসে নিজের অবস্থান থেকে ১৮০ ডিগ্রি ঘুরে গেছেন বিশ্ব তাবলিগের একাংশের এই আমির। তিনি তাবলিগের সাথীদের করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলতে এবং জনসমাবেশ এড়িয়ে চলার আহ্বান জানান ।


সাদ বলেন, ‘সন্দেহাতীতভাবে বিশ্বে যা ঘটছে তা মানবতার অপরাধের ফল। আমাদের বাড়িতে থাকা উচিৎ, আল্লাহর ক্রোধকে শান্ত করার এটিই একমাত্র উপায়। চিকিৎসকের পরামর্শ মেনে চলা এবং সরকারের প্রশাসনের সহযোগিতা করা উচিৎ। আমাদের সাথীরা যেখানেই থাকুক না কেন তাদের প্রশাসনের নির্দেশনা মেনে চলা উচিৎ। যেখানেই থাকুন না কেন কোয়ারেন্টাইনে চলে যান, এটা ইসলাম ও শরিয়তের বিপক্ষে নয়।’


সাদ এই অডিও ক্লিপসে আরো জানান, তিনি দিল্লিতেই রয়েছেন। এক চিকিৎসকের পরামর্শ মেনে এখন আইসোলেশনে রয়েছেন।


মার্চের মাঝামাঝি দিল্লির নিজামউদ্দিন মারকাজে ইজতেমার আয়োজন করেছিলেন সাদ ও তার অনুসারীরা। ওই ইজতেমায় অংশ নেয়া ১২৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এদের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে অন্তত ৪০০ জন করোনা আক্রান্তের যোগসূত্র রয়েছে এই ইজতেমার সঙ্গে। সরকারি নির্দেশনা অমান্যের অভিযোগে বুধবার সাদ ও তার সাত অনুসারীর বিরুদ্ধে মামলা করেছে দিল্লি পুলিশ।


২৮ মার্চ থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না মাওলানা সাদের। দিল্লি পুলিশের দল উত্তরপ্রদেশের মুজাফফরনগরেও গিয়েছে তার অনুসন্ধানে। দিল্লিতেও তার খোঁজে তল্লাশি চলছে। এছাড়া সাদ কোনো হাসপাতালে রয়েছেন কিনা জানতে ১৪টি হাসপাতালে পুলিশ যোগাযোগ করেছে।


বিবার্তা/আদনান/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com