‘আমার বাবা বাংলাদেশী, এনআরসি হলে মুখ্যমন্ত্রিত্ব হারাবো’
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১৯:২৯
‘আমার বাবা বাংলাদেশী, এনআরসি হলে মুখ্যমন্ত্রিত্ব হারাবো’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায় তিনি ভারতের বিতর্কিত জাতীয় নাগরিক পঞ্জিকা (এনআরসি) নিয়ে কথা বলছেন।


ভিডিওতে তাকে বলতে দেখা যায়, ত্রিপুরায় যদি এনআরসি বাস্তবায়ন করা হয়, তাহলে মুখ্যমন্ত্রী পদে তার থাকা হবে না।


বিপ্লব কুমার দেব বলেন, তার বাবা এবং আত্মীয়-স্বজনরা বাংলাদেশ থেকে এসেছেন। ত্রিপুরায় যদি এনআরসি বাস্তবায়ন করা হয়, তাহলে অন্যান্য যারা ক্ষতিগ্রস্ত হবেন তিনিও তাদের মধ্যে থাকবেন। এমনকি তার মুখ্যমন্ত্রীর চেয়ারও থাকবে না।


‘আমি যদি এটি আমার রাজ্যে বাস্তবায়ন করি...আমার আত্মীয়-স্বজন, আমার বাবা বাংলাদেশ থেকে এসেছেন। আমার বাবা এখানে এসে তার নাগরিকত্ব কার্ড পেয়েছিলেন...তারপর আমার জন্ম ত্রিপুরায়। সুতরাং এনআরসির জন্য যদি কারও ক্ষতি হয়, তাহলে প্রথমে আমিও মুখ্যমন্ত্রিত্ব হারাবো। আমি কি বোকা যে মুখ্যমন্ত্রিত্ব হারানোর জন্য এনআরসি বাস্তবায়ন করতে দেব?


ফেসবুক, টুইটারসহ বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগমাধ্যমে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর এমন মন্তব্যের ভিডিওটি মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। এটি নেটিজেনরাও নানা ধরনের মন্তব্য করছেন। অনেকেই তার মন্তব্যের সমালোচনা করলেও তার পাশে দাঁড়িয়ে কেউ কেউ বলছেন, তিনি নিরাপদে থাকবেন। কারণ দেশটির সরকার নাগরিকত্ব সংশোধনী বিলটি নিয়ে পর্যালোচনা করছে।


পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর ও কালিয়াগঞ্জের উপনির্বাচনের প্রচারণায় অংশ নিতে দুদিন আগে সেখানে গিয়েছিলেন ত্রিপুরার এই মুখ্যমন্ত্রী। নির্বাচনী প্রচারণা শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। ভাইরাল ভিডিওর ক্লিপটি সেই সংবাদ সম্মেলনের।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com