বাংলাদেশকে তীব্র নিন্দা জানালো ভারত
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৭:৪২
বাংলাদেশকে তীব্র নিন্দা জানালো ভারত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাবরি মসজিদের রায়ের পর ভারতের প্রধান বিচারপতিকে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চিঠি দিয়ে অভিনন্দন জানিয়েছেন বলে বাংলাদেশী গনমাধ্যমে যে সংবাদ প্রচার হয়েছে তার তীব্র নিন্দা জানিয়েছে ভারতে পররাষ্ট্রমন্ত্রনালয়।


বুধবার (১৩নভেম্বর) রাতে ভারতের পররাষ্ট্রমন্ত্রনালয়ের মুখপাত্র রবীশ কুমার এক টুইট বার্তায় বলেন, দুই সম্প্রদায়ের মধ্যে বিভাজন তৈরি করতে, ভারত-বাংলাদেশের মধ্যে বিরোধ সৃষ্টি করতে, ইচ্ছাকৃত ভাবে এই ভুয়া এবং বিদ্বেষপূর্ণ খবর ছড়ানো হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।


বিষয়টি নিয়ে ঢাকায় ভারতীয় হাইকমিশনারের পক্ষ থেকেও একটি বিবৃতি দেয়া হয়, তাতে বলা হয়, এই চিঠি সম্পূর্ণ ভুয়া এবং বিদ্বেষপূর্ণ। বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করতে এবং সামাজিক সম্প্রীতি বিনষ্ট করতে ইচ্ছাকৃত ভাবে মিথ্যা প্রচার করা হচ্ছে।


গত শনিবার ভারতের সুপ্রিম কোর্ট বাবরি মসজিদের রায় দেয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি চিঠি ভাইরাল হয়। ওই চিঠি ভারতের প্রধামন্ত্রী নরেন্দ্র মোদি প্রধান বিচারপতি রঞ্জন গগৈকে লিখেন বলে প্রচার করা হয়।


চিঠিতে লেখা ছিলো-এই ঐতিহাসিক সিদ্ধান্তের জন্য হিন্দুরা আপনাদের কাছে চিরকাল কৃতজ্ঞ থাকবে। এরপর বিষয়টি ভারতীয় কর্মকর্তাদের নজরে পড়লে তার এর তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com