বিরূপ প্রতিক্রিয়া মুক্ত কালোজিরা তেলের ক্যাপসুল
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৮
বিরূপ প্রতিক্রিয়া মুক্ত কালোজিরা তেলের ক্যাপসুল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কালোজিরার তেলের সাথে আধুনিক বিজ্ঞানকে অধিভুক্ত করে পূর্ণাভা লিমিটেড (রেনাটা লিমিটেড এর অঙ্গ প্রতিষ্ঠান) নামে একটি দেশীয় কোম্পানী বাজারে আনতে যাচ্ছে কালোজিরা তেলের এন্টেরিক কোটেড সফট জিলাটিন ক্যাপসুল। যা দেবে ১০০% বিশুদ্ধ কোল্ড প্রেসড প্রাকৃতিক কালোজিরা তেলের পরিপূর্ণ নিশ্চয়তা। এই ক্যাপসুল সেবনে কালোজিরা তেলের সকল উপকারিতা তো মিলবেই বরং সবচেয়ে বড় (বুক জ্বলার) যে সমস্যা সেটা থেকে এটি সম্পূর্ণ মুক্ত। ফলে যে কোনো মানুষ নিশ্চিন্তে এটি সেবন করে উপকার পেতে পারবেন অনায়াসে।


পূর্ণাভা লিমিটেড তাদের অত্যাধুনিক কারিগরি দক্ষতায় প্রস্তুতকৃত এই ক্যাপসুল বাজারে দেয়ার আগেই মানুষের উপর নীতিগতভাবে এটি প্রয়োগ করে বৈজ্ঞানিকভাবে প্রমাণ করেছে যে এটি সত্যিই যে কোনো রকম বিরূপ প্রতিক্রিয়া মুক্ত।


কালোজিরার তেলে আছে ১০০টিরও বেশি উপাদান। এতে প্রায় ২১ শতাংশ আমিষ, ৩৮ শতাংশ শর্করা এবং ৩৫ শতাংশ ভেষজ তেল ও চর্বি বিদ্যমান। কালিজিরার অন্যতম উপাদানের মধ্যে আছে নাইজেলোন, থাইমোকুইনোন ও মিক্সড অয়েল, প্রয়োজনীয় ফ্যাটি এসিড, লিনোলেইক এসিড, ওলেইক এসিড, ক্যালসিয়াম, পটাশিয়াম, আয়রন, জিংক, ম্যাগনেশিয়াম, সেলেনিয়াম, ভিটামিন-এ, ভিটামিন-বি, ভিটামিন-বি২, নিয়াসিন ও ভিটামিন-সি।


এতে রয়েছে ফসফেট, লৌহ, ফসফরাস, কার্বোহাইড্রেট, ক্যান্সার প্রতিরোধক কেরোটিন ও শক্তিশালী হরমোন, প্রস্রাব সংক্রান্ত বিভিন্ন রোগ প্রতিরোধকারী উপাদান, পাচক এনজাইম ও অম্লনাশক উপাদান এবং অম্লরোগের প্রতিষেধক। বৈজ্ঞানিকভাবে নিরীক্ষার পর বাজারে আনা হবে এই ক্যাপসুল।


বিবার্তা/মাশফিক/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com