বাংলাদেশে হাসপাতাল নির্মাণে বিনিয়োগে আগ্রহী কলকাতার ডিসান হাসপাতাল
প্রকাশ : ০৮ আগস্ট ২০২৩, ১৫:২৫
বাংলাদেশে হাসপাতাল নির্মাণে বিনিয়োগে আগ্রহী কলকাতার ডিসান হাসপাতাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে এক হাজার কোটি টাকা বিনিয়োগে বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করতে চায় ভারতের ডিসান হাসপাতাল। ইতোমধ্যে বিশেষায়িত এ হাসপাতাল নির্মাণের জন্য ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় জায়গা দেখা হয়েছে। এর মধ্যে যেকোনো এক জায়গায় হাসপাতাল করা হবে।


৮ আগস্ট, মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানিয়েছেন কলকাতার ডিসান হাসপাতালের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সজল দত্ত।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিসান হাসপাতালের চেয়ারম্যান সজল দত্ত বলেন, বিশেষায়িত এ হাসপাতাল নির্মাণে বাংলাদেশ সরকার খুব উৎসাহী। আমরা হাজার কোটি টাকা ইনভেস্টমেন্ট করবো। চারটি জায়গা চিহ্নিত করেছি। যেকোন একটি জায়গায় হাসপাতাল করবো। ইনভেস্টমেন্টের জন্য অনেকে আমাদের সাথে যোগাযোগ করেছেন। জমি নিয়ে আলোচনা চলছে। এরপরই কাজ শুরু হয়ে যাবে।


তিনি বলেন, আমরা যে হাসপাতাল নির্মাণ করার কথা ভাবছি সেই হাসপাতালের ট্রিটমেন্টে বাংলাদেশের চিকিৎসকরা ডেফিনেটলি ইনভলবড থাকবেন। ভারত থেকে সুপার স্পেশালাইজড ডাক্তাররা আসবেন। এতে করে নলেজ শেয়ারিং হবে।


বাংলাদেশের চিকিৎসা সেবা সম্পর্কে সজল দত্ত বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু এখানকার চিকিৎসা সেবায় সিরিয়ার প্রাইভেট ইনভেস্টমেন্ট হয়নি। ভারতে প্রচুর প্রাইভেট ইনভেস্টমেন্ট আছে। বাংলাদেশের সরকার চিকিৎসা সেবা উন্নত করার চেষ্টা করছে কিন্তু প্রাইভেট ইনভেস্টমেন্ট থাকলে পুরো চিকিৎসা সেবা ওপরের দিকে যায়।


তিনি বলেন, ভারতে মানুষ চিকিৎসার জন্য যায়। তার অন্যতম কারণ ভালো চিকিৎসা যেন ন্যায্য দামে হয়। বাংলাদেশ থেকে মূলত চারটি সমস্যা নিয়ে আমাদের এখানে রোগীরা যায়; কার্ডিয়াক, ক্যানসার, নিউরো আর গ্যাস্ট্রো রোগী। আমরা যেটা ভাবছি এ হাসপাতাল সেটআপ করতে চারটি বিষয়কে প্রাধান্য দেবো। যাতে এ ধরনের রোগী বাংলাদেশের বাইরে না যায়।


এসময় কলকাতার ডিসান হাসপাতালের পরিচালক শাওমি দত্ত উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com