‘ভুল চিকিৎসায়’ নবজাতকের মৃত্যু
আদালতে দোষ স্বীকার করলেন ২ চিকিৎসক
প্রকাশ : ১৫ জুন ২০২৩, ১৯:১৬
আদালতে দোষ স্বীকার করলেন ২ চিকিৎসক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গ্রিন রোডে অবস্থিত সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসা নবজাতকের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ডা. শাহজাদী ও ডা. মুনা নামের দুই চিকিৎসক দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


১৫ জুন, বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়।


দুপুরে তাদের আদালতে হাজির করা হয়। পরে আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।


ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু এবং মা মৃত্যুঝুঁকিতে পড়ার ঘটনায় বুধবার (১৪ জুন) ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা করা হয়। মামলায় ডা. শাহজাদী, ডা. মুনা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এ ছাড়াও অজ্ঞাতনামা আরও কয়েকজনকেও আসামি করা হয়।


মামলা দায়েরের পর বুধবার রাতেই ডা. শাহজাদী ও ডা. মুনাকে হাসপাতাল থেকে গ্রেফতার করে পুলিশ।


ভুক্তভোগীর স্বামী ইয়াকুব আলী জানান, গত শুক্রবার (৯ জুন) রাতে প্রসব ব্যথা উঠলে স্ত্রী মাহবুবা রহমান আঁখিকে সেন্ট্রাল হাসপাতালে ডা. সংযুক্তা সাহার অধীনে ভর্তি করা হয়। কিন্তু সেই সময়ে সংযুক্তা সাহা হাসপাতালে উপস্থিত ছিলেন না। তবুও হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনি আছেন এবং অপারেশন থিয়েটার কাজ করছেন।


ইয়াকুব আলী আরও জানান, তার স্ত্রীকে অপারেশন থিয়েটারে নেয়ার পরও সংযুক্তা সাহা হাসপাতালে আছেন কিনা জানতে চাওয়া হয়। কর্তৃপক্ষ তখনও জানায় তিনি আছেন এবং চেষ্টা চালাচ্ছেন। পরে জানা যায়, ডা. সংযুক্তা সাহা ছিলেন না এবং তারা রোগীর কোনোরকম চেক-আপ ছাড়াই ডেলিভারির কাজ শুরু করে দেন। পরে আঁখি সেন্সলেস হয়ে যায়, এমন অবস্থায় ডেলিভারি করলে নবজাতকের হার্টবিট বন্ধ হয়ে আইসিউতে মারা যায় সে। পরে আঁখিকে সেন্ট্রাল হাসপাতাল থেকে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com