জাপানের ইউনিভার্সিটি অব হেলথের সঙ্গে বিএসএমএমইউর চুক্তি
প্রকাশ : ০৩ মার্চ ২০২৩, ১৬:৪৭
জাপানের ইউনিভার্সিটি অব হেলথের সঙ্গে বিএসএমএমইউর চুক্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় ও আন্তর্জাতিক স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কার্যকর অবদান রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও জাপানের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব হেল্থ অ্যান্ড ওয়েলফেয়ারের (আইইউএইচডব্লিইউ) মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


৩ মার্চ, শুক্রবার সকালে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার জাপানের এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব হেলথ অ্যান্ড ওয়েলফেয়ারের পক্ষে প্রফেসর টোমোহিকো ইউসুই এ সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।


উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ জানান, সমঝোতা চুক্তির ফলে ভবিষ্যতে স্বাস্থ্য খাতের উন্নয়নে স্বাস্থ্য পরিষেবা প্রদানকারী এ প্রতিষ্ঠান দুটির মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ তৈরি হলো। চুক্তির ফলে দুই প্রতিষ্ঠানের মধ্যে স্বাস্থ্য শিক্ষা, সেবা ও গবেষণা প্রতিষ্ঠানগুলো মানবসম্পদ বিনিময় করার পাশাপাশি প্রশিক্ষণ নিতে পারবে।


সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাপানের মেডিকেল করপোরেশন ইয়োকাই-এর চেয়ারম্যান ডা. কাজুহিকো ড্যানু, জাপানের ম্যাটস মেডিকেল ইনকরপোরেটেড সিইও ডা. নাওফুমি কিতা, বাংলাদেশের শিপ ইন্টারন্যাশনাল হাসপাতালের পরিচালক ফুটেশি কোনো এবং টোকিও ইউনিভার্সিটির পিএইচডি রিসার্চ ফেলো ও বিএসএমএমইউর চক্ষু বিশেষজ্ঞ ডা. তাজবীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/নয়ন/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com