বিএসএমএমইউতে সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ লেজার সেন্টার চালু করা হবে: উপাচার্য
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৮
বিএসএমএমইউতে সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ লেজার সেন্টার চালু করা হবে: উপাচার্য
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেছেন, সুপার স্পেশালাইজড হাসপাতালে চর্মরোগের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে সর্বাধুনিক প্রযুক্তি সমৃদ্ধ লেজার সেন্টার চালু করা হবে। লেজার সেন্টার চালু করতে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়াসহ যা যা করণীয় তার সবকিছুই করা হবে বলে জানান তিনি।


শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চর্ম ও যৌন রোগ বিভাগ আয়োজিত ‘লেজার : ডার্মাটোলজিক্যাল পারসপেক্টিভ’ শীর্ষক বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি।


শারফুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের যেসব বিভাগ এখনও ঘুমন্ত অবস্থায় আছে, তাদের জেগে উঠতে হবে। এই বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রোগ নির্ণয় ও চিকিৎসার সর্বাধুনিক সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।


তিনি বলেন, দেশে প্রথমবারের মতো ক্যাডাভেরিক ট্রান্সপ্ল্যান্ট সফলভাবে সম্পন্ন হয়েছে। বেতার ভবনে সুপার স্পেশালাইজড হাসপাতাল ফেইজ-২ বাস্তবায়ন করার লক্ষ্যে কার্যক্রম এগিয়ে নেওয়া হচ্ছে। রোবটিক সার্জারি চালুর কার্যক্রম অনেক দূর এগিয়েছে।


বিশ্ববিদ্যালয়ের আইএনএম অডিটোরিয়ামে আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন চর্ম ও যৌন রোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. কামরুল হাসান জায়গীরদার।


বিবার্তা/রিয়াদ/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com