দেশে আসছে অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ২১:২৩
দেশে আসছে অক্সফোর্ডের ৩ কোটি ভ্যাকসিন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী বছরের জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে অক্সফোর্ডের আবিষ্কৃত করোনাভাইরাসের তিন কোটি ভ্যাকসিন দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন পেতে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে সরকার।করোনাভাইরাসের ভ্যাকসিনের জন্য কয়েকশ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।


সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, মেয়র মাহমুদ পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুন আল মাসুদ খান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কাদির ভূঁইয়া প্রমুখ।


এদিকে করোনায় আক্রান্ত হয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে ওষুধ সেবন করেছেন বাংলাদেশিদের জন্য খুব শিগগিরই সেটি আমদানি করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, মার্কিন প্রেসিডেন্ট যে ওষুধ পেয়েছে করোনাকালীন সে ওষুধ আমরা সবার জন্য আনার চেষ্টা করছি। এখনও কোনো ভ্যাকসিন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পায়নি। যাদের সম্ভাবনা আছে তাদের সাথে আমাদের আলোচনা হয়েছে। মোটামুটি আমরা ফাইনাল করে ফেলেছি। যখনই অনুমোদন পাবে আমরাও ভ্যাকসিন নিয়ে আসব।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com