‘ব্যবসায়িক কারণে গণস্বাস্থ্যের কিটের অনুমোদন দেয়া হয়নি’
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫৯
‘ব্যবসায়িক কারণে গণস্বাস্থ্যের কিটের অনুমোদন দেয়া হয়নি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সরকার ব্যবসায়িক কারণে গণস্বাস্থ্য কেন্দ্রের কিটের অনুমোদন দেয়নি বলে অভিযোগ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।


তিনি বলেন, সরকার গণস্বাস্থ্যের কিট অনুমোদন না দিয়ে তা আমদানির অনুমোদন দিয়েছে। এটা ব্যবসায়িক উদ্দেশ্যে। এ সরকার ব্যবসায়িক সরকার।এজন্যএমন সিদ্ধান্ত নিয়েছে।


মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে গণস্বাস্থ্য কেন্দ্রের নগর হাসপাতালের সামনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধাদের সম্মান জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করে গণস্বাস্থ্য কেন্দ্র।সারাদেশে গণস্বাস্থ্য কেন্দ্রের ৩০টি কেন্দ্রে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।


বীর মুক্তিযোদ্ধা ও ওষুধ নীতির প্রবক্তা ডা. জাফরুল্লাহ চৌধুরী সরকারের উদ্দেশে বলেন, কিট উন্নয়নে গণস্বাস্থ্য কেন্দ্রের ১০ কোটি টাকা ক্ষতি হয়েছে, কিন্তু সরকার অনুমোদন দেয়নি। আমাদের অ্যান্টিবডি এবং অ্যান্টিজেন কিট প্রস্তুত থাকার পরও সরকার তা অনুমোদন দেয়নি। এখন বিদেশ থেকে আমদানির অনুমোদন দেয়া হয়েছে। আমি মনে করি, এর উদ্দেশ্য শুধুই ব্যবসায়িক। গণস্বাস্থ্য কেন্দ্র কিটের অনুমতি চেয়ে আর আবেদন করবে না। তবে সরকার যদি নিজে অনুমোদন দেয়, কিট সরবরাহ করা হবে।


তিনি আরও বলেন, সরকার এখনো ভুল নীতিতে চলছে। তারা সময়মতো করোনাভাইরাসের ভ্যাকসিন ট্রায়ালের অনুমোদন দেয়নি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com