‘করোনার চেয়ে ভয়াবহ হয়ে উঠছে ওষুধের দাম’
প্রকাশ : ০২ জুন ২০২০, ২২:১৩
‘করোনার চেয়ে ভয়াবহ হয়ে উঠছে ওষুধের দাম’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সময়ক্ষেপণ না করে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা শনাক্তের কিটের অনুমোদন দেয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।


ডা. জাফরুল্লাহ বলেন, দেশের বিজ্ঞানীদের উদ্ভাবিত করোনা শনাক্তের কিটের অনুমোদন দিন। এভাবে সময়ক্ষেপণ করবেন না, আটকে রাখবেন না। ইতিহাস আপনাদের ক্ষমা করবে না।মঙ্গলবার (২ জুন) ডা. জাফরুল্লাহ’র মিডিয়া সমন্বকারী জাহাঙ্গীর আলম মিন্টু এসব তথ্য জানিয়েছেন।


জাহাঙ্গীর আলম মিন্টু জানান, সুইজারল্যান্ডের রসে লি: উৎপাদিত এ্যাক্টেড-২০এমএল ওষুধটি গুরুতর শ্বাসকষ্টের রোগীদের ক্ষেত্রে ব্যবহার করা হয়ে থাকে।


সোমবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য এ ওষুধ আনলে তিনি এর দাম জানতে চান। প্রতি ডোজ ১০ হাজার টাকা করে ৮ ডোজের দাম ৮০ হাজার টাকা শুনে তিনি বলেন, এই ওষুধ আমি নেব না। যে ওষুধ বানাতে খরচ হয় ৫ হাজার টাকা, তার দাম কেন ৮০ হাজার টাকা হবে? আমি না হয় নিতে পারবো, সাধারণ মানুষ বাঁচবে কিভাবে? করোনা চিকিৎসা করে মানুষ তো নিঃস্ব হয়ে যাবে। ওষুধের অতিরিক্ত দামের প্রতিবাদে আমি এই ওষুধ নিচ্ছি না। সরকারের কাছে দাবি জানাই, দ্রুত উদ্যোগ নিন, ওষুধের দাম কমান। করোনার চেয়ে ভয়াবহ হয়ে উঠছে ওষুধের দাম।


তিনি বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে গলায় একটু ব্যাথা আছে। দ্রুত সুস্থতা কামনা করে তিনি দেশবাসীর নিকট দোয়া প্রার্থনা করেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com