চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উৎসর্গ করে ডা. আস্রাফুলের ‘সাদা এপ্রোন’
প্রকাশ : ২৭ মে ২০২০, ১৯:২৪
চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উৎসর্গ করে ডা. আস্রাফুলের ‘সাদা এপ্রোন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বে প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে লাখ লাখ মানুষ মারা যাচ্ছে। আক্রান্তের সংখ্যা এখনো লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ভয়াবহ এ ভাইরাসের কারণে ইতোমধ্যে প্রাণ হারিয়েছে ৩ লাখ ৫০ হাজার ৫৩১ জন মানুষ।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৯৮ হাজার ৯১ জন। এই সংক্রমিত মানুষদের নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। বিশ্বজুড়ে অনেক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় সংক্রমিত হয়েছেন। এ পর্যন্ত ২০০ জনের বেশি চিকিৎসক ও নার্স মারা গেছেন। এই তালিকায় আছেন বাংলাদেশী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও।


প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ৪ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।গত ১৫ এপ্রিল দেশের প্রথম চিকিৎসক হিসেবে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীনের মৃত্যু হয়। এরপর ৩ মে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) মো. মনিরুজ্জামানের মৃত্যু হয়। ১২ মে ইবনে সিনা হাসপাতালের রেডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মেজর (অব.) আবুল মোকারিম মো. মহসিন উদ্দিন মারা যান।সর্বশেষ মঙ্গলবার (২৬ মে)নারায়ণগঞ্জে আমেনা ক্লিনিকের মালিক ও গাইনি বিভাগের চিকিৎসক ডা. আমেনা খান মারা গেছেন।


প্রতিনিয়ত করোনা ঝুঁকির মধ্যেও নিরলসভাবে সেবা দিয়ে যাচ্ছেন প্রথম সারির এই যোদ্ধারা।এবার তাদের উৎসর্গ করে এবং শ্রদ্ধা জানিয়ে ‘সাদা এপ্রোন’ নামে একটি গান লিখেছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের (এনআইসিভিডি) সহযোগী অধ্যাপক ডা. আস্রাফুল হক সিয়াম।


গানটি গেয়েছেন এবং সুর করেছেন এই সময়ের জনপ্রিয় শিল্পী তন্ময় তানসেন। ‘সাদা এপ্রোন’ পরা এই সময়ের সত্যিকারের ‘নায়ক’ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রতি শ্রদ্ধা।


'সাদা এপ্রোন' গানের কথা
অচেনা সময়
বড় অজানা এ পৃথিবী
স্তব্ধ চারিদিক
শূন্য দুচোখ অমলিন..
তোমার পাশে আমি নেই
নেই আমার পাশে তুমি..
নেই নেই নেই
কিছুই আর আগের মতো নেই
তুমি কি সেই?
যে বদলে দেবে এক ছোয়াতেই।
এ সাদায় মুছে যাক সব পরাজয়
এ সাদায় জন্ম নিক আজ বিজয়
এ সাদায় ফিরে আসুক জীবন
তুমিই তো সাদা
তুমিই সেই সাদা এপ্রোন।
তুমি এ সময়ে পৃথিবীর স্বজন।



বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com