করোনা চিকিৎসায় সবচেয়ে বড় হাসপাতাল চালু
প্রকাশ : ১৭ মে ২০২০, ১৫:৫৪
করোনা চিকিৎসায় সবচেয়ে বড় হাসপাতাল চালু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সবচেয়ে বড় করোনা চিকিৎসার হাসপাতাল চালু করা হয়েছ। রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে স্বাস্থ্য অধিদফতর এবং বসুন্ধরা গ্রুপের উদ্যোগে এই হাপাতাল নির্মাণ করা হয়েছে। যেখানে করোনা আক্রান্তদের আইসোলেশন সুবিধাসহ রোগীদের জন্য থাকছে আইসিউ সুবিধা।


হাসপাতাল উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সতর্ক করে বলেন, স্বাস্থ্যবিধি না মানলে সংক্রমণ আরো বাড়বে।


দেশের সর্ববৃহৎ কোভিড হাসপাতাল। করোনা রোগীদের আইসিও থেকে শুরু করে অইসোলেশ ইউনিটসহ সব ধরনের সুযোগ সুবিধা থাকছে।


এরই মধ্যে হাপাতালে যোগ দিয়েছে ১৯১ জন ডাক্তার। হাসপাতালে সব যন্ত্রপাতি স্থাপনের সাথে সাথে বাকি ডক্তার এবং নার্সরাও যোগ দেয়ার কথা রয়েছে।


দ্রুত সময়ে মধ্যে প্রস্তুত হওয়া ২ হাজার ১৩ শয্যার আইসোলেশন ইউনিট এবং ৭১ শয্যার আইসিও সুবিধা রেখে হাসপাতালটি রবিবার অনুষ্ঠানিক ভাবে স্বাস্থ্যমন্ত্রীর কাছে হস্তান্তর করে বসুন্ধরা কর্তৃপক্ষ।


অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, যানবাহন থেকে শুরু সব খানে স্বাস্থ্যবিধি না মানার কারণেই বাড়ছে করোনা সংক্রমণ। তাই আইন প্রয়োগকারী সংস্থাকে আরো কঠোর হওয়ার আহ্বান মন্ত্রীর।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, রিকশা, সিএনজি থেকে জটলা করে করোনা ছড়ায়। ফেরিঘাট, দোকানের সামনে জটলা দেখে আমরা আতঙ্কিত হই। কারণ এতে সংক্রমণ বাড়ে। আর বাড়ছেও।


বসুন্ধরার এই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসাজন্য ৪১ কোটি টাকার বেশি বরাদ্দ করেছে সরকার।


এই ধরনের আইসোলেশন ইউনিটে যদি করোনা রোগীদের নিয়ে আশা যায় এবং রোগীর ধরন বুঝে যদি বিভিন্ন ভাগে ভাগ করে চিকিৎসা দেয়া সম্ভব হয়। তাহলে বাসায় থেকে চিকিৎসা না পাওয়ার হার যেমন কমবে একই সাথে কমবে মৃত্যু ঝুঁকি।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com