বিনামূল্যে পিপিই দিচ্ছেন ডা. মরিয়াম জামান
প্রকাশ : ২৭ মার্চ ২০২০, ০০:০৫
বিনামূল্যে পিপিই দিচ্ছেন ডা. মরিয়াম জামান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পৃথিবীর অধিকাংশ দেশেই এখন একটা আতঙ্ক করোনাভাইরাস। করোনা আক্রান্ত রোগীদের যারা চিকিৎসা দিচ্ছেন সেই চিকিৎসক, নার্সসহ হাসপাতালে যারা কাজ করেন তাদের প্রয়োজন পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই)।


তাই চিকিৎসক, নার্স সহ হাসপাতাল সংশ্লিষ্টদের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ স্মার্টেক্স বাংলাদেশের প্রধান পরিচালন কর্মকর্তা (সিইও) ডা. মারিয়াম জামান। তিনি সংশ্লিষ্টদের জন্য তিন হাজার পিপিই তৈরি করছেন।


এ প্রসঙ্গে মারিয়াম জামান বলেন, প্রাথমিকভাবে আমরা তিন হাজার পিপিই তৈরি করার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে দুই হাজার ৪০০ পিপিই পোডাকশনে আছে। যা স্মার্টেক্সের মহাখালীর নিজস্ব কারখানায় তৈরি করা হচ্ছে। আর এটা সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হবে।


পিপিই তৈরি পর ফেসবুকে পোস্ট দিয়েছিলেন মরিয়ম। অনেকেই তার সঙ্গে যোগাযোগ করেছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই আমাদের কাছ থেকে পিপিই নিয়ে গেছেন। আবার যারা দূরে আছেন তাদের কাছে আমরা পৌঁছে দিচ্ছি। এরই মধ্যে আমরা প্রায় এক হাজারের মতো পিপিই বিলি করেছি সংশ্লিষ্টদের কাছে। আর্তমানবতার সেবায় উদ্বুদ্ধ হয়েই আমি এই উদ্যোগ নিয়েছি। এই দুঃসময়ে মানবসেবায় দেশের সকল সচ্ছল নাগরিকদেরও এগিয়ে আসা প্রয়োজন বলে মনে করছি।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com