‘বাংলাদেশে কারো মধ্যেই করোনাভাইরাস পাওয়া যায়নি’
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২০
‘বাংলাদেশে কারো মধ্যেই করোনাভাইরাস পাওয়া যায়নি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস সন্দেহে দেশে এ পর্যন্ত ৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের কারো মধ্যেই ওই ভাইরাস পাওয়া যায়নি। তবে আরো ছয়জন পরীক্ষাধীন রয়েছেন। আশা করা যাচ্ছে তারাও মুক্ত রয়েছেন। এমনটি বলছে বাংলাদেশ সরকারের রোগ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠান আইইডিসিআর।


মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের সেমিনারে এ তথ্য তুলে ধরা হয়।


সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য তুলে ধরেন।


এদিকে জাতীয় রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা চীন বা সিঙ্গাপুর থেকে দেশে ফেরা বাংলাদেশী নাগরিকদের নাম-ঠিকানা প্রকাশ না করার অনুরোধ জানিয়েছেন।


তিনি বলেন, নাম-ঠিকানা প্রকাশ করায় তাদের সামাজিকভাবে সমস্যায় পড়তে হচ্ছে। এ কথাটা মাথায় রাখতে হবে সবাইকে।


অনুষ্ঠানে আরো মধ্যে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ আলী নূর, জাতীয় অধ্যাপক শাহলা খাতুন, ডিএমআরসি চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, সম্মিলিত সামরিক বাহিনীর স্বাস্থ্য বিভাগীয় মহাপরিচালক মেজর জেনারেল ফসিউর রহমান প্রমুখ।


উল্লেখ্য, প্রাণঘাতি করোনা ভাইরাসে শুরু থেকে পাল্লা দিয়ে নিহত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯৩ জনের মৃত্যু হয়েছে। যেখানে উৎপত্তিস্থল উহানের এক হাসপাতাল পরিচালকও রয়েছেন। এই নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮৬৮ জনে।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com