রাজধানীতে বিনামূল্যে এইচআইভি পরীক্ষা শুরু
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৩:২৫
রাজধানীতে বিনামূল্যে এইচআইভি পরীক্ষা শুরু
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর ৫টি স্থানে বিনামূল্যে এইচআইভি পরীক্ষা শুরু করেছে স্বাস্থ্য অধিদফতর। অজ্ঞাতসংখ্যক এইচআইভি কেস শনাক্তকরণ ও জাতিসংঘের ৯০-৯০-৯০ লক্ষ্যমাত্রা অর্জনে এ কর্মসূচি নিয়েছে এ প্রতিষ্ঠানটি।


মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে সায়েদাবাদ বাস টার্মিনালে স্থাপিত এইচআইভি টেস্টিং সেন্টারটি উদ্বোধন করেন এমবিডিসির লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কার্যক্রম চলে।


জাতীয় এইডস/এসটিডি কন্ট্রোল প্রোগ্রাম থেকে জানানো হয়েছে, মঙ্গল ও বুধবার (১১-১২ ফেব্রুয়ারি) রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, বাবুবাজারের মেডিপ্যাথ ডি ল্যাব, মহাখালী বাস টার্মিনাল, গাবতলী বাস টার্মিনাল, সায়েদাবাদ বাস টার্মিনালে বিনামূল্যে এ পরীক্ষা করা হচ্ছে।


স্বাস্থ্য অধিদফতরের নেতৃত্বে পরিচালিত কার্যক্রমে সহযোগী হিসেবে কাজ করেন বন্ধু সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটি (বন্ধু), সেভ দ্য চিলড্রেন, আইসিডিডিআর,বি, কেয়ার বাংলাদেশ এবং পিএলএইচআইভি নেটওয়ার্ট অব বাংলাদেশ।


এ ক্যাম্পেইন বিষয়ে অধ্যাপক শামিউল ইসলাম বলেন, এখন পর্যন্ত দেশে সম্ভাব্য এইচআইভি আক্রান্তদের অনুমিত সংখ্যার অর্ধেক পরিমাণ শনাক্ত করতে সক্ষম হয়েছি। তাই অজ্ঞাত সংখ্যক রোগীদের খুঁজে বের করে তাদের চিকিৎসার আওতায় আনতে সব জনগণের জন্য এ কর্মসূচি শুরু করা হয়েছে। আগামী মার্চেও এ কার্যক্রম চলবে। পর্যায়ক্রমে আমরা সারাদেশে এ ক্যাম্পেইন শুরু করব।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com