শিরোনাম
শেখ হাসিনার মুক্তিতে সেদিন জেগেছিলো বাংলাদেশ
প্রকাশ : ১৬ জুলাই ২০২১, ১০:২৬
শেখ হাসিনার মুক্তিতে সেদিন জেগেছিলো বাংলাদেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আজ জননেত্রীর শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ১৬ জুলাই। ইতিহাসের কালো অধ্যায় হিসেবে পরিচিত। ২০০৭ সালের এই দিনে বহুল আলোচিত ১/১১'র সেনা সমর্থিত অবৈধ, অসাংবিধানিক, গণতন্ত্র-হত্যাকারী তত্বাবধায়ক সরকার কর্তৃক বাংলার গণ-মানুষের নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগে'র গর্বিত সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার হন।


দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ৭১'র চেতনায় বিশ্বাসী, গণতন্ত্রকামী অনেক নেতা-কর্মীকে সেদিন গ্রেফতার ও পাশবিক নির্যাতন করা হয়। চরম প্রতিকূলতার মধ্যেও সারাদেশে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নিবেদিত প্রাণ নেতা-কর্মীরা রাজপথে দুর্বার আন্দোলন গড়ে তুলেন। জিল্লুর রহমান, সাহারা খাতুনসহ সিনিয়র আইনজীবীর সমন্বয়ে অনেক তরুণ আইনজীবী তখন শেখ হাসিনার মুক্তি তরান্বিত করতে আইনি লড়াইয়ে ঝাপিয়ে পড়েন।


তাদের অক্লান্ত প্রচেষ্টা, আন্দোলন, মুক্তি ও গণতন্ত্রকামী অকুতোভয় দেশপ্রেমী জনতার প্রিয় নেত্রীর প্রতি গভীর ভালবাসা এবং অনড় অবস্থানের কারণে সেদিনের অগণতান্ত্রিক সরকার ২০০৮ সালের ১১ জুন দীর্ঘ ১১ মাস কারাভোগের পর আজকের প্রধানমন্ত্রী, গনতন্ত্র ও মুক্তিকামী মানুষের আলোকবর্তিকা দেশরত্ন শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।



দেশরত্নের মুক্তিতে তখন জেগে উঠেছিল বাংলাদেশ, দীর্ঘশ্বাস ছেড়ে বুকভরা শান্তির বাতাসে প্রাণের স্পন্দন জেগেছিল সারাদেশের মুক্তিকামী মানুষের মনে। বীর-জনতার গগনবিদারী স্লোগানে চারিদিক প্রকম্পিত হয়েছিল 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, জয় শেখ হাসিনা' ধ্বনিতে।


আজকের এই স্মরণীয় দিনে পরম শ্রদ্ধা নিবেদন করছি মাননীয় সভানেত্রী মমতাময়ী শেখ হাসিনার প্রতি..। কৃতজ্ঞচিত্তে স্মরণ করছি অবৈধ, অগণতান্ত্রিক সরকারের নির্যাতনের শিকার সকল রাজনৈতিক নেতা-কর্মী ও দেশরত্নের মুক্তি আন্দোলনে সক্রিয় সকল আইনজীবীদের।


পাশাপাশি উন্নয়ন, সমৃদ্ধি, অগ্রযাত্রা ও নিরাপত্তার কান্ডারী, বিশ্ব শান্তির প্রতীক, নন্দিত প্রিয় নেত্রী শেখ হাসিনার সুস্থ-সুন্দর দীর্ঘায়ু কামনা করে পরম করুনাময় সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


শাহজাদা মহিউদ্দিনের ফেসবুক থেকে


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com