অসৎ ক্ষমতাবানদের লাগাম টেনে ধরুন
প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৩:৫৫
অসৎ ক্ষমতাবানদের লাগাম টেনে ধরুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘদিন ধরে আপনি একটি দল করেন হঠাৎ করে একটা ভুল করলেন এবং দল আপনাকে শাস্তি দিলো।


এটাই স্বাভাবিক বিষয়।


কিন্তু বিভিন্ন সময়ে আমরা দেখতে পাচ্ছি বাংলাদেশ আওয়ামী লীগের যে কোন পর্যায়ের নেতাকর্মীরা শাস্তি পাওয়ার পরে তাদের কে মিডিয়া এবং আমাদের দলের একটি অংশ তাদের চরিত্রের পোস্টমর্টেম শুরু করে দেয়।


পরিহাসের বিষয় ক্ষমতায় থাকাকালীন সময়ে আমরা ঐ ব্যক্তির শুধুমাত্র প্রশংসায় মশগুল থাকি, তখন খুবই কম ব্যক্তি দোষী ব্যক্তির ভুল গুলো ধরিয়ে দিয়ে তাকে সংশোধনের জন্য সাবধান করে থাকি।


তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় ক্ষমতায় অধিষ্ঠিত ব্যক্তিবর্গ শুধুমাত্র তাদের প্রশংসা শুনতে অভ্যস্ত হয়ে যায় এবং তাদের চারিপাশে মেরুদণ্ডহীন একশ্রেণীর অসাধু, চাটুকারদের দ্বারা বেষ্টিত থাকে এবং কোন ব্যক্তি যদি সাহস করে ভুল ধরিয়ে দেয় তখন ঐ ব্যক্তিকে পুরস্কৃত করার পরিবর্তে অধিকাংশ ক্ষেত্রেই তিরস্কৃত করে থাকে।


একবার ঐ দোষী সাব্যস্ত ব্যক্তির জায়গায় নিজেকে চিন্তা করুন, আর ভাবেন আপনার পারিবারিক, সামাজিক, রাজনৈতিক অবস্থান এবং আপনার সংশ্লিষ্ট পরিবারের সদস্য এবং রাজনৈতিক কর্মীদের কথা!


দয়া করে অসৎ ক্ষমতাবানদের ক্ষমতায় থাকাকালীন সময়ে লাগাম টেনে ধরুন, পাশাপাশি যারা সততা ও দক্ষতার সাথে কাজ যাচ্ছে বাংলাদেশের বিভিন্ন সেক্টরে তাদের প্রচারের আলোয় নিয়ে আসুন।


ক্ষমতাবানদের শুভবুদ্ধির উদয় ঘটুক।


Shahriar Kabir Biddut এর ফেসবুক থেকে...


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com