মানুষ মরে যায়, আদর্শ মরে না
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৬:১২
মানুষ মরে যায়, আদর্শ মরে না
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতাবার্ষিকীতে সেদিনের সেই কালরাতে জাতির পিতার পরিবারের সদস্যসহ যারা ঘাতকের নির্মম বুলেটে প্রাণ হারিয়েছিলেন তাদের সকলকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করি।ইতিহাসের যে মহামানব হয়ে উঠেন শোকে কাতর এক দিকভ্রান্ত জাতির আলোর দিশারী, সকল সঙ্কটে মুক্তির ত্রাতা হিসেবে আবির্ভূত সর্বময়। যার মানবমুক্তির দর্শনে বাঙালি আজ স্বাধীন ও মর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে নিজের আত্মপরিচয় নির্মাণ করেছে।


যে মহান নেতা ১৫ আগস্ট কালরাতে ঘাতকদের মেশিনগানের মুখেও ছিলেন অকুতোভয়, প্রশ্ন করেছিলেন, তোরা কী চাস? কোথায় নিয়ে যাবি আমাকে?- বাঙালি জাগরণের এই মহাজাদুকরের দৈহিক বিনাশ ঘটলেও তার আদর্শের মৃত্যু হতে পারে না। মানুষ মরে যায়, আদর্শ মরে না।


আমি গর্বিত জাতির পিতার আদর্শের একজন কর্মী হতে পেরে । আমি গর্বিত বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে । আমি আপ্লুত আমার জন্মদাতা পিতা বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মী হয়ে সারাজীবন সাধারণ মানুষের রাজনীতির অলিগলিতে হেটে চলেছেন। জাতির পিতা শেখ মুজিবের আদর্শকে বুকে লালন করে সকল সঙ্কট ও সংগ্রামে আজও তিনি সক্রিয়।


জাতির পিতার সাথে আমার বাবা মাননীয় সংসদ অধ্যক্ষ আব্দুল কুদ্দুসের অসংখ্য স্মৃতি’র কথা শুনে শুনে বড় হয়েছি এবং মানব সেবার ব্রত নিয়ে রাজনীতিতে সক্রিয় হয়েছি প্রায় দুই যুগ। বাংলাদেশ ছাত্রলীগের একজন গর্বিত কর্মী থেকে যুব মহিলা লীগ এর কেন্দ্রীয় সংসদের সহসভাপতি নির্বাচিত হয়েছি । সাধারণ মানুষসহ অগণিত নেতাকর্মীর ভালোবাসায় সিক্ত হয়েছি। যে ঋণ শোধ হওয়ার নয়।জাতির পিতার আদর্শ ও মানবমুক্তির দর্শনে নিজেকে সমৃদ্ধ করে মুক্তিযুদ্ধের চেতনার সোনার বাংলা বিনির্মাণে সাধারণ মানুষের পাশে থাকতে চাই আজীবন ।
জয় বাংলা- জয় বঙ্গবন্ধু ।


(কোহেলি কুদ্দুস মুক্তির ফেসবুক থেকে)


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com