‘কারো ব্যর্থতার জন্য নেত্রীর অর্জন ম্লান হলে আমাদের গায়ে লাগে’
প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১২:৫৫
‘কারো ব্যর্থতার জন্য নেত্রীর অর্জন ম্লান হলে আমাদের গায়ে লাগে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০০৭ সালের ১৬ই জুলাই ১/১১ র সরকার তথাকথিত চাঁদাবাজির ২টি মামলায় জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার করে। তার পর একে একে ১৬টি দুর্নীতির মামলা দেয়া হয় ওনার বিরুদ্ধে। আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ নেত্রীবৃন্দ যারা নেত্রীর পক্ষে সবসময় শক্ত অবস্থান নিয়েছিলেন তাদের সবাইকে দুর্নীতিবাজ হিসেবে তালিকা প্রকাশ করে দুর্নীতির মামলা করা হয়। সে তালিকায় নেত্রীর ব্যাক্তিগত অনুবিভাগে কাজ করাদের মধ্যে র আ ম ওবায়দুল মোক্তাদির চৌধুরী, আফম বাহাউদ্দিন নাছিম এবং আমি আলাউদ্দিন আহম্মদ চৌধুরী (নাছিম) নামও ছিল। আমাদের বিরুদ্ধেও সস্ত্রীক মামলা দেয়া হয়।


নেত্রীর নির্দেশে তখন আমিসহ যারা পেরেছি দেশত্যাগ করেছি এবং বাকিরা কারাবরণ করেছেন। দেশে থাকা অবসস্থায় এবং বিদেশে থেকেও নেত্রীর মুক্তি আন্দোলনসহ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সংগ্রামে সক্রিয় ভুমিকা রেখেছি এবং সফল হয়েছি যার ধারাবাহিকতায় আজকের সরকার।৮ নভেম্বর ২০০৮ নেত্রী USA থেকে ঢাকা প্রত্যাবর্তনের পর ৯ নভেম্বর আমি এবং জাহাঙ্গীর কবির নানক ভাই আখাউড়া সীমান্ত দিয়ে আগরতলা থেকে দেশে প্রত্যাবর্তন করি এবং নেত্রীর সাথে থেকে নির্বাচনী যুদ্ধে ঝাপিয়ে পড়ি।বাকিরা সবাই আগেপরে দেশে আসেন।


১/১১ সরকারের দেয়া মামলাকে আমরা আমাদের রাজনৈতিক জীবনের অলংকার মনে করি। জননেত্রী শেখ হাসিনার ললাটেও এমন ১৬টা অলংকার ছিল। জননেত্রী শেখ হাসিনার ১৯৮১ সালে স্বদেশ প্রত্যাবর্তনের পর থেকে প্রতিটি মুহুর্ত তার নেতৃত্বের প্রতি অবিচল থেকে আনুগত্যের পরীক্ষায় আমরা শতভাগ উত্তীর্ণ হয়েছি এবং আমৃত্যু তাইই থাকবো ইনশাল্লাহ। আমরা বঙবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে জননেত্রী শেখ হাসিনার সাথে দীর্ঘদিন কাজ করে তাঁর থেকে “কালোকে কালো আর সাদাকে সাদা” বলার শিক্ষা পেয়েছি। কারো ব্যর্থতার জন্য নেত্রীর অর্জন ম্লান হলে আমাদের গায়ে লাগে। এমন হতে থাকলে আমাদের মুখ এবং কলম অবিরতই চলবে সামনে যেইই থাকুক না কেন।আমাদের মত লক্ষ লক্ষ মুজিব সৈনিকের রক্ত এবং ঘামের ফলশ্রুতিই আজকের বাংলাদেশ আওয়ামী লীগ সরকার।


আলাউদ্দিন চৌধূরীর ফেসবুক থেকে


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com