শুভ হোক সবকিছু
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৫
শুভ হোক সবকিছু
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইতিবাচক কোনো কিছু আমাদের মজা দেয় না বলে নেতিবাচক ব্যাপারগুলো প্রতিহত করার চেষ্টা এর বদলে আমরা তা নিয়ে "ট্রল" করে দিন যাপন করি! মানবতার অবক্ষয় থেকে শুরু করে ক্যাসিনো সবই যেন "ট্রল" এর বিষয়!


আগেকার সেই বি.টি.ভির যুগই ভালো ছিল। বাকের ভাই, আজ রবিবার- এর মাঝে যে "এলিগ্যান্ট বাঙালিয়ানা" পাই তা বর্তমানে "সামাজিক জীবনের" মাঝে বেশিরভাগ এর ভেতরই তা পাই না।


সবাই যা না তা হতে ব্যস্ত, অপরকে ছোট করতে ব্যস্ত। এখন বি.এন.পি থেকে আগত নব্য আওয়ামীলীগার দের বি.এন.পি বলা যাবে না, তোষামুদে করা লাগবে। ক্যাসিনো নিয়ে আলাপ হবে হাস্যরসাত্মক।


পরিবারের মেলবন্ধন গুলো আগের তুলনায় গায়েব। রাজনীতি চর্চার মূল জায়গা যদি কোনো ব্যক্তি বা ভাই এর বাসায় আবদ্ধ থাকে, নাটক-সিনেমা থেকে যদি বাঙালিয়ানা সরে যায়, নিজস্বতার মাঝে যদি অন্যকে অনুকরণ ঢুকে যায়, শিক্ষক-ছাত্রের মাঝে যদি বন্ধুত্ব ও সম্মান এর ঘাটতি দেখা দেয়-তাহলে মূল্যবোধের অবক্ষয়ের সর্বোচ্চ সীমা সেই কবেই ভেঙে গিয়েছে বুঝে নেয়া উচিত।


এর থেকে পরিত্রাণের জন্য নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা না করলে সামনে বাংলাদেশের ঐতিহ্য সব যে কুন্ঠিগত হবে না তা ভাবা ভুল। নিজেরা নিজেদের বাঁশ দিয়ে দিয়ে যতটা পিছিয়েছে, একটা ফুল গাছের চারা দিয়ে কারও পিছে না লেগে নিজের কাজ গুলো গুছিয়ে করলেই কিন্তু স্বদেশ, স্বজাতি, স্বত্বার খোরাকগুলো পূর্ণ করা সম্ভব।
#শুভ_হউক_সবকিছু


রুশি চৌধুরীর ফেসবুক থেকে


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com