শিরোনাম
'ইসলামী ব্যাংকগুলোর লক্ষ্য সুবিচার নিশ্চিত করা'
প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৫:৫৭
'ইসলামী ব্যাংকগুলোর লক্ষ্য সুবিচার নিশ্চিত করা'
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়ে গেল 'কর্পোরেট গভর্নেন্স অব ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স: ওভারকামিং চ্যালেঞ্জেস অ্যান্ড ইমপ্লিমেন্টিং বেস্ট প্র্যাকটিসেস' শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম এতে সেশন বক্তা হিসেবে বক্তব্য দেন।


গত ২ অক্টোবর জেনারেল কাউন্সিল ফর ইসলামিক ব্যাংকস অ্যান্ড ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন্স (সিবাফি) ও ওয়ার্ল্ড ব্যাংক গ্রুপ আয়োজিত ওই সম্মেলনে ইউরোপ, আমেরিকা ও আফ্রিকাসহ এশিয়ার বিভিন্ন দেশের ইসলামিক আর্থিক প্রতিষ্ঠানের বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করেন।


মো. মাহবুব উল আলম তার বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকগুলোর লক্ষ্য হলো আর্থ-সামাজিক উন্নয়নের জন্য কাজ করা, বণ্টনমূলক সুবিচার নিশ্চিত করা এবং ভারসাম্যপূর্ণ অর্থনীতি বজায় রাখা। অর্থনীতিতে কৃত্রিম বুদবুদ সৃষ্টিকারী কর্মকাণ্ড, সুদ, জুয়া, ফটকাবাজি ও অনিশ্চিত লেনদেন ইসলামিক আর্থিক প্রতিষ্ঠানগুলোতে হওয়ার সুযোগ নেই। এ বিষয়গুলো সর্বোচ্চ সচেতনতা ও স্বচ্ছতার সাথে পরিপালনে ইসলামিক আর্থিক প্রতিষ্ঠানগুলোর বোর্ড কার্যকর ভূমিকা পালন করে থাকে যা স্টেকহোল্ডারদের অধিকার সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


তিনি টেকসই উন্নয়ন ও অর্থনৈতিক প্রবৃদ্ধি বজায় রাখতে ইসলামিক ফাইন্যান্সিয়াল সার্ভিসেস বোর্ডের (আইএফএসবি) নিদের্শনা মেনে চলাসহ সুশাসন নিশ্চিত করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান। ৱ


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com