ফকিরহাটে মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে এসবিএসি ব্যাংকের কর্মশালা
প্রকাশ : ২১ জুলাই ২০১৮, ১৮:২৩
ফকিরহাটে মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে এসবিএসি ব্যাংকের কর্মশালা
ফকিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের (এসবিএসি) উদ্যোগে শনিবার ফকিরহাটের লখপুর গ্রুপ অডিটোরিয়ামে “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন কর্মশালার উদ্বোধন করেন।


এসভিপি এস এম ইকবাল মেহেদীর তত্ত্বাবধায়নে পরিচালিত কর্মশালায় ব্যাংকের পরিচালক মো. আমজাদ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো মোস্তফা জালাল উদ্দিন আহমেদ, ইন্টারন্যাশনাল ডিভিশনের প্রধান শফিউদ্দিন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক মো. আলাউদ্দিন হোসেন ও শেখ শাহরিয়ার রহমান, ব্যাংকের সিসিইউসি মো. লিমন শিকদারসহ শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন।


কর্মশালায় ব্যাংকের চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন বলেন, এসবিএসি ব্যাংক এন্টি মানি লন্ডারিং সংক্রান্ত রেগুলেটরি নীতিমালা ও নির্দেশনা সবসময় সর্বোচ্চ গুরুত্বের সাথে পরিপালন করে থাকে। ব্যাংক শুরু থেকেই পরিপালনকে প্রাধান্য দিয়ে সকল কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে আসছে। তিনি শতভাগ পেশাদারিত্ব ও যোগ্যতার সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার মাধ্যমে এসবিএসি ব্যাংক দেশ ও দেশের বাইরে আরো মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করতে কর্মকর্তাদের প্রতি আহবান জানান।


ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা জালাল উদ্দিন বলেন, গ্রাহকের হিসাব সঠিকভাবে খুললে মানিলন্ডারিংয়ের সুযোগ নেই। সেজন্য ব্যাংক কর্মকর্তাদের হিসাব খোলায় অধিকতর সতর্ক থাকতে হবে।


তিনি বলেন, টাকা পাচার ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে বিশ্বে চরম ক্রান্তিকাল চলছে। অপরাধীরা বিভিন্ন কৌশল অবলম্বন করছে, এর প্রতিরোধে কর্মকর্তাদের সতর্কতার সাথে লেনদেন করতে হবে।


তিনি জানান, এসবিএসি ব্যাংক কেন্দ্রীয় ব্যাংকের সবধরনের নির্দেশনা মেনে ব্যাংকিং করছে, যার স্বীকৃতি কেন্দ্রীয় ব্যাংকও বিভিন্ন সময়ে দিয়েছে।


শফিউদ্দিন আহমেদ বলেন, সারা পৃথিবীতে মানিল্ডারিংয়ের ৯০ ভাগ বৈদেশিক বাণিজ্যনির্ভর। বাংলাদেশেও এর ব্যাপকতা রয়েছে। এ জন্য ব্যাংকারদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।


কর্মশালায় এসবিএসি ব্যাংকের খুলনা এবং বরিশাল বিভাগের শাখাসমূহের মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/মৌসুমী


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com