ডিএসইতে
পুজিবাজারে উত্থান, আধা ঘণ্টায় লেনদেন ৪৯ কোটি টাকা
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১০:২৯
পুজিবাজারে উত্থান, আধা ঘণ্টায় লেনদেন ৪৯ কোটি টাকা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজান মাসে নতুন সময়সূচিতে লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে। বুধবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে লেনদেনের প্রথম আধা ঘণ্টা পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আর এসময় ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯ কোটি টাকা।


বুধবার (৩ এপ্রিল) সপ্তাহের চতুর্থ কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ২৪ দশমিক ৮১ পয়েন্ট। আর অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৩৪ দশমিক ৬৬ পয়েন্ট বেড়েছে।


ঢাকা স্টক এক্সচেঞ্জ


ডিএসইর তথ্যমতে, বুধবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২৪ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৬৩ দশমিক ২০ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ৩ দশমিক ২০ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২ হাজার ৪ দশমিক ৯৩ পয়েন্ট ও ১ হাজার ২৫০ দশমিক ৩৩ পয়েন্টে।


এ সময় ডিএসইতে ৩০৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ২৪২টির কোম্পানির শেয়ারের, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি।
এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার।
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ


অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৩৪ দশমিক ৬৬ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২১ দশমিক ৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৪৭১ দশমিক ৯০ পয়েন্টে ও ৯ হাজার ৯০৫ দশমিক ২১ পয়েন্টে।


এছাড়া সিএসআই ও সিএসই-৫০ সূচক বেড়েছে ১ দশমিক ৩৩ পয়েন্ট ও ২ দশমিক ৬০ পয়েন্ট। সূচক অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৭১ দশমিক ৫৩ পয়েন্টে ও ১ হাজার ১৭৬ দশমিক ৫৯ পয়েন্টে। আর সিএসই-৩০ সূচক ৭ দশমিক ৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৬০৪ দশমিক ৫৩ পয়েন্টে।
এ সময় লেনদেন হয়েছে ১ কোটি ২০ লাখ ৩৮ হাজার টাকার।
লেনদেন হওয়া ২৯ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৮টি কোম্পানি শেয়ারের, কমেছে ৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২টির।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com