পুঁজিবাজার শুরুর প্রথম ঘণ্টায় ১২৮ কোটি টাকা লেনদেন
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ১১:১৫
পুঁজিবাজার শুরুর প্রথম ঘণ্টায় ১২৮ কোটি টাকা লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজান মাসে নতুন সময়সূচিতে লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে। সোমবার সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে লেনদেনের প্রথম এক ঘণ্টা পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আর এসময় ডিএসইতে লেনদেন হয়েছে ১২৮ কোটি টাকা।


সোমবার (১ এপ্রিল) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম এক ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ১৭ দশমিক ৪৬ পয়েন্ট।


ঢাকা স্টক এক্সচেঞ্জ


ডিএসইর তথ্যমতে, সোমবার লেনদেনের প্রথম এক ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১৭ দশমিক ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮১২ দশমিক ২৩ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক ৬ দশমিক ৫৯ পয়েন্ট ও ডিএসইএস সূচক ৪ দশমিক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ২ হাজার ১৪ দশমিক ৬৯ পয়েন্ট ও ১ হাজার ২৬২ দশমিক ০৬ পয়েন্টে।


এ সময় ডিএসইতে ৩৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ৯৭টির কোম্পানির শেয়ারের, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টি।


এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১২৮ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার।


চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ


অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে সিএসআই ও সিএসই-৫০ সূচক কমেছে ১ দশমিক ৪১ পয়েন্ট ও শূন্য দশমিক ৭৮ পয়েন্ট। সূচক অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ৭৮ দশমিক ৩৭ পয়েন্টে ও ১ হাজার ১৮৪ দশমিক ৬৪ পয়েন্টে। আর সিএসই-৩০ সূচক ১ দশমিক ৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৬৯৪ দশমিক ৭২ পয়েন্টে।


তবে প্রধান সূচক সিএএসপিআই ৬ দশমিক ১১ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৬৩৪ দশমিক ৮৩ পয়েন্টে ও ১০ হাজার ১ দশমিক ১৮ পয়েন্টে।


এ সময় লেনদেন হয়েছে ২ কোটি ১৭ লাখ ৯৭ হাজার টাকার।
লেনদেন হওয়া ৭৩ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২৭টি কোম্পানি শেয়ারের, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com