উত্থান পতনের বেড়াজালে শেয়ারবাজার
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৬:১৮
উত্থান পতনের বেড়াজালে শেয়ারবাজার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একদিন উত্থান পরের দিন পতন, এই ধারা থেকে কোনভাবেই বের হতে পারছে না শেয়ারবাজার। যার কারণে এই উত্থান আর পতনের বেড়াজালে আটকে আছে শেয়ারবাজার। গতকাল মঙ্গলবার শেয়ারবাজারে উত্থানে থাকলেও আগরদিন সোমবার ছিল পতনে। আজ বুধবার দিনের শুরু থেকে বাজার উত্থানে থাকলেও দিনের শেষে বেশিরভাগ কোম্পানির শেয়ার দরের পতনের ফলে সেই একই ভিত্তে আটকে আছে শেয়ারবাজার।


বুধবারের শেয়ারবাজার পর্যালোচনা:


সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৪ অক্টোবর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া প্রায় ৫৪ শতাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে কমেছে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


জানা গেছে, আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৫ পয়েন্টে।


আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩০৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪ টির, দর কমেছে ৭৫ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৬৪ টির। ডিএসইতে ৪৫০ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩৪৬ কোটি ১৯ লাখ টাকা কম। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৯৭ কোটি ১৭ লাখ টাকার।


অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। সিএসই’র সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৫১ পয়েন্টে। সিএসইতে ১২৮ টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯ টির দর বেড়েছে, কমেছে ৫০ টির এবং ৪৯ টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২২ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com