শিরোনাম
পুঁজিবাজারে সূচক উত্থানের দিনে কমেছে লেনদেন
প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৬:১৩
পুঁজিবাজারে সূচক উত্থানের দিনে কমেছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার (২ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত কার্যদিবস থেকে কিছুটা কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।


ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।


বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৭২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ০১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৪ পয়েন্টে।


ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৬৬ কোটি টাকা কম। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫৩১ কোটি ৯৩ লাখ টাকা।


আজ দিনভর ডিএসইতে ২৮২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭ টির, কমেছে ৫৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৭ টির।


অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ১১ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com